বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

বিইউপিতে শিক্ষাবান্ধব সফটওয়্যারের উদ্বোধনী অনুষ্ঠান

বিইউপিতে শিক্ষাবান্ধব সফটওয়্যারের উদ্বোধনী অনুষ্ঠান

রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালর্সে‌ (বিইউপি) বিজয় অডিটোরিয়ামে সামাজিক দূরত্ব মেনে ঈড়সঢ়ৎবযবহংরাব খবধৎহরহম গধহধমবসবহঃ ঝুংঃবস (ঈখগঝ), জবসড়ঃব চৎড়পঃড়ৎরহম এবং চষধমরধৎরংস ঈযবপশবৎ শীর্ষক শিক্ষাবান্ধব সফটওয়্যারের উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার অনুষ্ঠিত হয়।

বিইউপির উপাচার্য মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

করোনার মতো বৈশ্বিক মহামারির শুরু থেকে অনলাইনে চলমান বিইউপির শিক্ষা কার্যক্রমকে আরও যুগোপযোগী এবং যে কোনো প্রতিকূলতার মাঝেও সুচারুভাবে পরিচালনার জন্য বিইউপি এই সফটওয়্যার প্রবর্তন করছে। এই সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে অনলাইন ক্লাস পরিচালনা, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে তথ্য আদান-প্রদান, শিক্ষার্থীদের সার্বিক একাডেমিক অগ্রগতিবিষয়ক রিপোর্ট, প্রত্যেক শিক্ষক ও শিক্ষার্থীর প্রোফাইল ব্যবস্থাপনা, ভিডিও আপলোড, যে কোনো প্রকার পরীক্ষা গ্রহণ এবং তা রিমোট প্রক্টোরিংয়ের মাধ্যমে পরিচালনা করা হবে। এ ছাড়াও থিসিস, টার্মপেপার এবং অ্যাসাইনমেন্ট গ্রহণ যা 'টার্ন-ইট ইন' পেস্নজারিজম চেকার অ্যাপের (ঞঁৎহরঃরহ চষধমরধৎরংস) মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে লেখার মৌলিকত্ব ও স্বচ্ছতা যাচাই করা সম্ভব হবে। এ ছাড়াও নতুন এই পস্নাটফর্মের মাধ্যমে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিভিন্ন একাডেমিক কার্যক্রম পরিচালনা করা সম্ভব হবে। আইএসপিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে