সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

শান্তিচুক্তির ২৩ বর্ষে জেএসএসের উদ্যোগে আলোচনা সভা

শান্তিচুক্তির ২৩ বর্ষে জেএসএসের উদ্যোগে আলোচনা সভা

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সীমিত পরিসরে আলোচনা সভার আয়োজন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। অন্যান্য বছর জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও এবার করোনার কারণে সীমিত পরিসরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করে। জেএসএসের কেন্দ্রীয় সদস্য সৌখিন চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেএসএসের কেন্দ্রীয় সভাপতি উষাতন তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরাম, চট্টগ্রাম আঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা (অব. উপ-সচিব), ট্রাস্টি বোর্ডের সদস্য অ্যাডভোকেট সুস্মিতা চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক সাগর ত্রিপুরা। পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক জগদীশ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মানু মারমা বক্তব্য রাখেন।

এ সময় আলোচনা সভায় উষাতন তালুকদার বলেন, চুক্তি সরকারের স্থানীয় প্রতিনিধিরা প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিচ্ছে। চুক্তি বাস্তবায়ন না করে পরিস্থিতিকে ঘোলাটে করা হচ্ছে।

চুক্তিকে কেন্দ্র করে চুক্তি বাস্তবায়ন না হওয়ার পেছনে একতরফা জেএসএসকে দোষারোপ করা হচ্ছে এবং মিডিয়ায় হলুদ সাংবাদিকতার মাধ্যমে জনমনে বিভ্রান্তি ও বিভিন্নভাবে অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।

তিনি সরকারের প্রতি আহ্বান জানান আর বাড়াবাড়ি না করে সবাইকে সাথে নিয়ে চুক্তি বাস্তবায়ন করতে অন্যথায় চাপিয়ে দিলে ভুল করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে