সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

সগিরা মোর্শেদ হত্যা মামলার বিচার শুরু

সগিরা মোর্শেদ হত্যা মামলার বিচার শুরু

তিন দশক আগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলের সামনে সগিরা মোর্শেদ সালাম হত্যা মামলায় চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্যদিয়ে মামলার বিচারকাজ শুরু হলো। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস অভিযোগ গঠনের আদেশ দেন। এই তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল।

অভিযোগ গঠনের শুনানি উপলক্ষে চার আসামিকে গতকাল কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শুনানিতে আসামিরা নিজেদের নিরপরাধ দাবি করেন। চার আসামি হলেন সগিরার ভাশুর চিকিৎসক হাসান আলী চৌধুরী (৭০), তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা শাহিন (৬৪), শাহিনের ভাই আনাছ মাহমুদ রেজওয়ান (৫৯) এবং মারুফ রেজা (৫৯)।

গত ২১ জানুয়ারি এই হত্যা মামলার অভিযোগপত্র আমলে নেন আদালত। ১৬ জানুয়ারি এই মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এই হত্যাকান্ড ঘটানো হয় বলে পিবিআইয়ের তদন্তে উঠে আসে। সগিরা মোর্শেদ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন চার আসামি।

সগিরা মোর্শেদ (৩৪) বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) গবেষক ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ১৯৮৯ সালের ২৫ জুলাই সগিরা মোর্শেদ ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যাওয়ার পথে দুর্বৃত্তের কবলে পড়েন। একপর্যায়ে দৌড় দিলে তাকে গুলি করা হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে সগিরা মারা যান। সেদিনই রমনা থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন তার স্বামী সালাম চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে