রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

ঢাকার পিপি আব্দুল মান্নানের মৃতু্যতে আদালতের কার্যক্রম মুলতবি

ঢাকার পিপি আব্দুল মান্নানের মৃতু্যতে আদালতের কার্যক্রম মুলতবি
খন্দকার আব্দুল মান্নান

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের প্রয়াত পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আব্দুল মান্নানের প্রতি সম্মান জানিয়ে ঢাকার আদালতের কার্যক্রম মুলতবি রাখা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকা মহানগর দায়রা জজ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার প্রতি সম্মান জানিয়ে আদালতের কার্যক্রম মুলতবি রাখা হয়। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুলস্নাহ আবু বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, 'বার ও বেঞ্চের যৌথ সিদ্ধান্তে সারাদিন কর্মবিরতির ঘোষণা আসে। প্রবীণ, বীর মুক্তিযোদ্ধা আইনজীবীর মৃতু্যতে আইনজীবী-বিচারক সবাই শোক প্রকাশে এ সিদ্ধান্ত নিয়েছেন।'

ঢাকা বারের সভাপতি ইকবাল হোসেন বলেন, বিচারপ্রার্থীদের সাময়িক অসুবিধা হলেও তা পুষিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। এর আগে বুধবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ আইনজীবী খন্দার আব্দুল মান্নান (৭০)।

খন্দকার মান্নানের ছেলে তানজীর মান্নান জানান, কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তার বাবা। সেরেও উঠেছিলেন। কোভিড নেগেটিভ রিপোর্ট এসেছিল। কিন্তু আবার অসুস্থ হলে কয়েকদিন আগে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার হৃদযন্ত্রে সমস্যা দেখা দিয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।' খন্দকার আব্দুল মান্নানের বাড়ি মানিকগঞ্জের নবগ্রামে। আর ঢাকার বাড়ি ছিল লক্ষ্ণীবাজারের ১০৩ হৃষিকেশ দাস রোডে। তিনি চার দশকের বেশি সময় আইন পেশায় যুক্ত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে