বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গণতন্ত্রচর্চার সুযোগ আওয়ামী লীগেই বেশি :কাদের

যাযাদি ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

বিএনপিকে জনগণ ক্ষমা করেনি বলেই দলটি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে উলেস্নখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ভীতকে আরও মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগেই অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার সুযোগ সবচেয়ে বেশি। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরও পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক ও স্মার্ট দলে রূপান্তর করতে চাই।

সংসদ ভবন এলাকার বাসভবন থেকে নিয়মিত সংবাদ সম্মেলনে শুক্রবার এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, 'হঁ্যা-না' ভোটের মাধ্যমে যারা ভোট ডাকাতি শুরু করেছিল, রাতের বেলায় কারফিউর মাধ্যমে গণতন্ত্র শিখিয়েছিল, তাদের

জনগণ এখনো ক্ষমা করেনি। আর ক্ষমা করেনি বলেই বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সরকারকে জনগণ ক্ষমা করবে না, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে সরকার জনগণের কল্যাণে কাজ করছে বলেই জনগণ বার বার শেখ হাসিনাকে সরকার পরিচালনার দায়িত্ব দিচ্ছেন। বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র ও জনগণের বিপক্ষে। বিএনপি জনগণ দ্বারা আন্দোলন ও নির্বাচনে বার বার প্রত্যাখ্যাত হয়ে প্রতিশোধ নিচ্ছে জীবন্ত মানুষ আর সম্পদ পুড়িয়ে। জনগণ তাদের ক্ষমা করেনি বলেই এখনো অতীতের অপরাধের প্রায়শ্চিত্ত করছে।

সড়ক পরিবহণমন্ত্রী বলেন, আওয়ামী লীগ এরই মধ্যে কেন্দ্রসহ অন্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপ-কমিটি গঠন করেছে, অনুমোদনও দিয়েছে। এসব ঘোষিত কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারও অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে। আবার কারও কমিটির বিষয়ে যে কোনো অভিযোগ ধানমন্ডি ৩/এ তে নির্বাচনী ট্রাইবু্যনালে জমা দেওয়া যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে