শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

হাতিরঝিলে

যুবকের লাশ

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর হাতিরঝিলের জলাশয় থেকে এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ।

হাতিরঝিল থানার পরিদর্শক অপারেশন মোহাম্মদ গোলাম আযম বলেন, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বেগুনবাড়ি সেতুর পূর্ব পাশে জলাশয় থেকে লাশটি উদ্ধার করা হয়।

আনুমানিক ২২ বছর বয়সি ওই যুবকের শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। পরনে ট্রাউজার ছিল।

যুবকের পরিচয় ও মৃতু্যর কারণ খোঁজা হচ্ছে বলে তিনি জানান।

ময়নাতদন্তের জন্য মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

নিকলীতে ট্রলারে আগুন, নিহত ১

দগ্ধ ৪ জন

ম নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী উপজেলা সিংপুর ইউনিয়নে ধনু নদী তীরবর্তী স্থানে ১টি ট্রলারে গতকাল শুক্রবার ভোররাতে সিলিন্ডারের গ্যাস ও কয়েলের আগুনে অগ্নিদগ্ধ হয়ে একজন মারা গেছেন। ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন আরও চারজন। নিহত ব্যক্তি মগলহাটি গ্রামের মৃত করিমের ছেলে জহির উদ্দিন (৪২)। আহত ৪ জন হলেন- মগলহাটি গ্রামের নিহত জহির উদ্দিনের ছেলে বাপ্পী (১৯), নগর গ্রামের সামু মিয়ার ছেলে হাসেম (৩০), মৃত জহির উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিন (১৬) ও ছোটহাটি গ্রামের ইসরাফিল মিয়ার ছেলে তারেক (১৭)। তারেক, গিয়াস উদ্দিন, হাসেম ও বাপ্পীকে গুরুতর অবস্থায় ঢাকা বারডেম হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত জহিরউদ্দিনকে ঢাকা নেওয়ার পথে নরসিংদী এলাকায় মারা গেছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

হাসপাতালের সিঁড়িতেই জন্ম নিল নবজাতক

ম যাযাদি ডেস্ক

পটুয়াখালীর বাউফলে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সিঁড়িতে লাকি আক্তার (২৮) এক নবজাতকের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে বাউফলের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে এ ঘটনা ঘটে।

লাকি আক্তার উপজেলার সুলতানাবাদ গ্রামের বাসিন্দা মো. জোবায়ের আম্মেদের স্ত্রী।

লাকি আক্তারের স্বজন রোকেয়া বেগম বলেন, 'বৃহস্পতিবার রাতে বাড়িতে লাকির প্রসব বেদনা শুরু হয়। রাত দেড়টার দিকে তাকে ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। তখন কর্তব্যরত স্টাফদের কাছে সাহায্য চাইলেও কেউ এগিয়ে আসেনি। ওই সময় সিঁড়ি দিয়ে হাসপাতালের লেবার রুমে নেওয়ার পথে সিঁড়ির ওপরেই একটি পুত্রসন্তান জন্ম দেন লাকি আক্তার।

আরেক স্বজন মাছুমা বেগম বলেন, 'আমরা ওয়ার্ড নিতে একটা ট্রলি চাই। তখন হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের বলে, ট্রলির চাকা ভাঙা, ভালো না। আমরা তাদের সাহায্য চাইলেও একটা মানুষ এগিয়ে আসেনি। আলস্নাহর রহমতে এখন মা ও সন্তান দুজনই সুস্থ আছেন।'

তিনি আরও জানান, জোনায়েদ নামে লাকির তিন বছরের আরও একটি পুত্রসন্তান রয়েছে।

এ বিষয়ে বাউফলের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আসিফুল ইসলাম জানান, রেজিস্ট্রি খাতায় লাকি আক্তারের নাম এন্ট্রি করার আগেই তিনি সিঁড়ির ওপরেই সন্তান প্রসব করেন।

রংপুরের বাজারে

কৃষকের লাশ

ম যাযাদি ডেস্ক

রংপুর সদর উপজেলার পালিচড়া বাজার এলাকা থেকে এক কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম রাজু মিয়া (৫৪)। তার বাড়ি পালিচড়া বাজারের পাশের পদাগঞ্জ এলাকায়।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে রংপুর সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজারের পাশে একটি নির্মাণাধীন ভবনের কাছে আমগাছের সঙ্গে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন এলাকাবাসী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে