বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আঙুলের ছাপ রেখে ভোটারদের বিদায়

যাযাদি ডেস্ক
  ১৭ জানুয়ারি ২০২১, ০০:০০

টাঙ্গাইলের ধনবাড়ী পৌর নির্বাচনে ভোটারদের আঙুলের ছাপ রেখে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে।

আওয়ামী লীগের বিদ্রোহী মেয়রপ্রার্থী মনিরুজ্জামান বকুল (নারিকেল গাছ) ও বিএনপির মেয়রপ্রার্থী এস এম এ ছোবহান (ধানের শীষ) এ অভিযোগ তোলেন।

এ ঘটনায় বিএনপি সমর্থিত সজল নামের এক

যুবক গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, শনিবার ভোট শুরুর প্রথম থেকেই ধনবাড়ী সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে থমথমে অবস্থা বিরাজ করছে। এ কেন্দ্রে বেশ কিছু ভোটারদের আঙুলের ছাপ রেখে বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দফায় দফায় কেন্দ্রটিতে উত্তেজনা দেখা দেয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান বকুল বলেন, 'আওয়ামী লীগের প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের লোকজন প্রথমে আমার এজেন্টদের বের করে দিয়েছে। আর পরে ভোটারদের আঙ্‌ুলের ছাপ রেখে তাদের বের করে দিয়ে নৌকা মার্কায় ভোট দিয়েছে। এ বিষয়ে প্রিজাইডিং অফিসারের কাছে অভিযোগ দেওয়া হয়েছে'।

বিএনপি প্রার্থী এস এম এ ছোবহান বলেন, ধনবাড়ী সরকারি ডিগ্রি কলেজে ৮নং কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্রে ভোটারদের আঙুলের ছাপ রেখে বের করে দিয়ে নৌকা প্রার্থীর সমর্থকরা নৌকায় ভোট দিয়েছে।

ওই কেন্দ্রের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর এজেন্ট রাশেদুজ্জামান লিটন বলেন, তার সামনেই আওয়ামী লীগের লোকজন নৌকা মার্কায় ভোট দিয়েছে। বাধা দেওয়ায় তাকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুজন নাথ বলেন, এ ব্যাপারে কেউ অভিযোগ দেয়নি।

গোপালপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা করুণা সিন্ধু চাকলাদার বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। তার কাছে কেউ কোনো অভিযোগ করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে