শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রকৌশলী কামরুলকে বাঁচাতে বাবার আকুতি

নতুনধারা
  ১৮ জানুয়ারি ২০২১, ০০:০০
কামরুল হাসান

দারিদ্র্যকে জয় করে সফলতার প্রায় দ্বারপ্রান্তে পৌঁছা এক তরুণ কামরুল হাসান। প্রত্যন্ত গ্রামাঞ্চলের কৃষক পরিবারের সন্তান কামরুল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্র্রনিক্স ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। স্কুলজীবনেও ছিলেন তুখোড় মেধাবী। চন্ডীপুর বিষ্ণুপদ স্কুল অ্যান্ড কলেজে বরাবরই ক্লাসে প্রথম হতেন। ইতোমধ্যে ৪০তম বিসিএস পরীক্ষায় প্রিলিমিনারি পাস করে লিখিত পরীক্ষার রেজাল্টের অপেক্ষায় দিন গুনছেন ২৮ বছর বয়সী এ তরুণ।

দুর্ভাগ্যজনকভাবে জীবনের এই প্রতিষ্ঠালগ্নে তার শরীরে বাসা বেঁধেছে নীরব ঘাতক ঈকউ (ঈযৎড়হরপ করফহবু উরংবধংব)। তার দুটি কিডনিই বিকল হওয়ার পথে। বর্তমানে তিনি ইবনে সিনা হাসপাতাল, ধানমন্ডি শাখার ই বস্নকের ৬১১ নম্বর রুমে চিকিৎসাধীন।

চিকিৎসকরা জানিয়েছেন, কিডনির পাশাপাশি তার চোখ ও ব্রেইনেও গুরুতর সমস্যা দেখা দিয়েছে। চোখ ও ব্রেইনের দ্রম্নত উন্নত চিকিৎসা দরকার। সেই সঙ্গে দুই চোখেই দিতে হবে দামি ইনজেকশন।

সব মিলিয়ে ইতোমধ্যে কামরুলের চিকিৎসায় অনেক টাকা খরচ হয়ে গেছে। আগামীতেও প্রয়োজন হবে আরও লাখ লাখ টাকা। কিন্তু চিকিৎসায় ব্যয় করার মতো অর্থ তার ক্ষুদ্র কৃষক বাবার নেই। চোখের সামনে ছেলের অসুস্থতা, না চাইতেও দিনে দিনে মৃতু্যপানে ছেলের এগিয়ে যাওয়া কিছুতেই মানতে পারছেন না তার বাবা। আহার নিদ্রা ভুলে আত্মীয়স্বজন এবং পরিচিতদের দুয়ারে দুয়ারে ঘুরছেন তিনি। কিন্তু অর্থের সংস্থান কিছুতেই করতে পারছেন না।

তাই তো দেশের সম্পদ উদীয়মান আগামীর প্রকৌশলী ছেলেকে বাঁচাতে সবার দোয়া এবং সামর্থ্য অনুযায়ী আর্থিক সহযোগিতার অনুরোধ জানিয়েছেন কামরুলের বাবা।

সাহায্যের জন্য বিকাশ নম্বর: ০১৯৮২১২১৪৮০। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে