শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভিআইপির কবলে পড়ে দগ্ধ শিশুর আহাজারি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২১, ০০:০০

চট্টগ্রামের বোয়ালখালীর কালুরঘাট সেতুতে ভিআইপির কবলে আটকে পড়ে মৃতু্যযন্ত্রণায় ছটফট করছে ছয় বছরের এক শিশু। এমপি সেতু পার হবেন তাই সেতুর এক পাশে গাড়ি পারাপার বন্ধ। এরই মধ্যে গরম পানিতে ঝলসে যাওয়া দগ্ধ শিশুর স্বজনের আহাজারিতে সেতু এলাকার আকাশ ভারি হয়ে ওঠে। শত শত মানুষের ভিড় জমে যায়। উপস্থিত জনতার অনুরোধ ও স্বজনদের আকুতি-মিনতিও সেতু কর্তৃপক্ষের মন গলেনি। টোল অফিসের সামনে দগ্ধ শিশুর সিএনজি অটোরিকশাটি আটকে থাকে।

রোববার সকাল প্রায় সাড়ে ১০টায় বোয়ালখালীর অভিশপ্ত ঝুঁকিপূর্ণ কালুরঘাট সেতুর টোল অফিসের সামনেই এমন হৃদয়বিদারক ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের সেতু পারাপারের নিত্য দুর্ভোগ যানজটের কবলে পড়ে পশ্চিম পাড় থেকে লাইন চলে প্রায় ১ ঘণ্টা পর্যন্ত। তারপর পূর্বপাড় থেকে গাড়ি আসা বন্ধ হলে পশ্চিমপাড় থেকে লাইন দিলে গাড়ি সেতু ওঠার মুহূর্তে আবার বন্ধ করে দেয় টোল কর্তৃপক্ষ। যাত্রীরা জানতে চাইলে 'এমপি পার হবেন' জানানো হয়। পরে স্থানীয় সংসদ সদস্য প্রায় ১১টা ৪৫ মিনিটে বোয়ালখালী থানা পুলিশের প্রটোকলে পার হলে পূর্বপাড় থেকে সেতুর লাইন চালু হয়।

জানা গেছে, উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ড পূর্ব গোমদন্ডী মীরপাড়ার এনামুল হকের ৬ বছরের শিশুকন্যা তানজিনা হকের গায়ে গরমপানি পড়ে শরীর ঝলসে যায়। সকাল ১০টায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসা হলে আশঙ্কাজনক অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানোর পরামর্শ দেন।

এনামুল হক মেয়েকে বাঁচাতে সিএনজি অটোরিকশা নিয়ে চমেক হাসপাতালের দিকে রওনা দেন। কিন্তু বাদসাধে কালুরঘাট সেতুতে যানজট ও ভিআইপি পারাপার।

স্থানীয় সংসদ সদস্য মোছলেম উদ্দীন আহমদ প্রায় ১১টা ৪৫ মিনিটে সেতু পার হয়ে ১২টার দিকে উপজেলা সদরে উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত বোরো আবাদ বৃদ্ধির লক্ষ্যে জনপ্রতিনিধি, স্কিম ম্যানেজার ও কৃষকদের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

এ বিষয়ে টোল অফিসে কর্মরত ম্যানেজার নিজাম উদ্দীন বলেন, সকালের শিফটে দায়িত্বে তিনি ছিলেন না। তাই এ বিষয়ে কিছু জানেন না।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, ঘটনাটি দুঃখজনক। টোল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার। এমপির প্রটোকলের দায়িত্বে ছিলেন থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান।

তবে থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান এ বিষয়টি অস্বীকার করে বলেন, এমপি স্যারের সঙ্গে থাকা লোকজনই সেতু বন্ধ রাখার নির্দেশ দেন। পুলিশ কখনো সেতু বন্ধ রাখার নির্দেশ দেন না।

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দীন বলেন, বিষয়টি তিনি জানেন না। এ ধরনের ঘটনা ঘটে থাকলে তা খুবই অমানবিক ও দুঃখজনক। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তিনি।

দগ্ধ শিশুর বাবা এনামুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদককে জানান, তার শিশুকন্যাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে