বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিলেটে লন্ডনফেরত ৬৭ জন কোয়ারেন্টিনে

ম সিলেট অফিস
  ১৯ জানুয়ারি ২০২১, ০০:০০

করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যে বসবাসরত আরও ৯৯ জন দেশে ফিরেছেন। সোমবার দুপুর পৌনে ১২টায় যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে ৯৯ জন যাত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। এর মধ্যে ৬৭ জন সিলেটে এবং ৩৩ জনের সঙ্গে আরও ১ জন ইনসেট যাত্রী হয়ে ঢাকায় ফিরে যান।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, সিলেটে আসা যাত্রীদের প্রাথমিক মেডিকেল পরীক্ষার পর চার দিনের জন্য হোটেল কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ডা. আহমেদ সিরাজুম মুনীর বলেন, লন্ডন থেকে আসা বিমানের ফ্লাইটে করে সিলেটের ৬৭ জন বাসিন্দা যুক্তরাজ্য থেকে এসেছেন। তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার আদেশে বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে চার দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

কোনো যাত্রী হোটেলে যেতে না চাইলে সরকারি ব্যবস্থাপনায় কোয়ারেন্টিন সেন্টারে থাকতে হবে। চার দিন পর যাত্রীদের পিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হবে।

গত বছরের শেষ সপ্তাহে লন্ডন থেকে ৬৪১ জন বিমানে দেশে আসেন। তাদের মধ্যে গত ২৪ ডিসেম্বর ২০২, ২৮ ডিসেম্বর ২০২ ও ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে আসেন। তাদের সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে