মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চিরাচরিত মিথ্যাচারের রেকর্ড বাজাচ্ছে বিএনপি :কাদের

যাযাদি রিপোর্ট
  ২০ জানুয়ারি ২০২১, ০০:০০

বিএনপি জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির প্রতিভূ বারবার প্রতারণা ও চাতুর্যের আশ্রয় নিচ্ছে উলেস্নখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের চাতুর্য আছে কিন্তু নৈতিকতা নেই- জনগণের মুখোমুখি দাঁড়ানোর সৎসাহস এবং রাজনৈতিক অবস্থানও নেই। বিএনপি নেতারা হঠাৎ ঘুম থেকে জেগে চিরাচরিত মিথ্যাচারের রেকর্ড বাজাচ্ছে। তারা শীতনিদ্রায় রয়েছেন।

২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মুক্তিযুদ্ধবিষয়ক উপ-কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মঙ্গলবার একথা বলেন সেতুমন্ত্রী। জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সরাসরি যুক্ত হন তিনি।

২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে মুক্তিযোদ্ধাবিষয়ক উপকমিটির আয়োজিত আলোচনা সভায় ছিলেন উপ-কমিটির চেয়ারম্যান রশীদুল আলম, সদস্য সচিব ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসসহ অন্য সদস্যরা।

ওবায়দুল কাদের বলেন, দেশবিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা নস্যাতের অপতৎপরতা অব্যাহত রেখেছে, যা দুঃখজনক। এই অপশক্তি গণতন্ত্র, প্রগতি ও উন্নয়নের প্রধানতম প্রতিবন্ধকতা। এদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। মুক্তিযোদ্ধারা আজ দৃশ্যত বিভক্তির মধ্যে আছে। এ বিভক্তি মুক্তিযুদ্ধের অর্জন এবং চেতনাকে দুর্বল করে দিচ্ছে।

বহু ধারায় বিভক্ত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে অভিন্ন পস্ন্যাটফর্মে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করে সেতুমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তির পৃষ্ঠপোষকতায় উগ্র সাম্প্রদায়িকতা দেশের হাজার বছরের লালিত ঐতিহ্যকে নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক চড়াই-উৎরাই পেরিয়ে ও সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশের গণতন্ত্র এবং অর্থনৈতিক উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করে এগিয়ে চলছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, স্বাধীনতার ৫০ বছরে এসেও দেশবিরোধী ষড়যন্ত্র ও চক্রান্ত্রে লিপ্ত সাম্প্রদায়িক শক্তি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩য় ও ৪র্থ ধাপের পৌরসভা নির্বাচনে যারা বিদ্রোহী হয়ে নির্বাচন করতে চাচ্ছে, তাদের দলের মধ্যে বিভেদ সৃষ্টি না করে অনতিবিলম্বে সরে দাঁড়াতে হবে। দলের স্বার্থে সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে। সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগের নৌকার প্রার্থীর হয়ে কাজ করতে হবে। যারা বিদ্রোহ করছে বা করবে তাদের আর কোনো ছাড় দেওয়া হবে না। দলের সিদ্ধান্ত মেনেই রাজনীতি করতে হবে।

এদিকে সভায় জানানো হয়, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির পক্ষ থেকে সারাদেশের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে। তাছাড়া নবগঠিত মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটি আজ সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে। ১ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে। উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটি বছরব্যাপী সমাবেশ করবে এবং মুজিববর্ষ উপলক্ষে সংকলন ও সরণিকা প্রকাশ করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে