বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকারের ভ্যাকসিন নিয়ে কোনো রোডম্যাপ নেই :ফখরুল

যাযাদি রিপোর্ট
  ২১ জানুয়ারি ২০২১, ০০:০০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভ্যাকসিন নিয়ে সরকারের কোনো রোডম্যাপ নেই। সাধারণ মানুষ কখন ভ্যাকসিন পাবে না পাবে তার কোনো নিশ্চয়তা নেই। কোনো পরিকল্পনা নেই। প্রথম ধাপে আসা ২০ লাখ ভ্যাকসিন কারা পাবে সেই তথ্যও নেই। প্রতি মাসে নাকি ৫০ লাখ করে ভ্যাকসিন আসবে, সেটা কারা পাবে তাও জানা নেই।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব বলেন। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে বেসরকারিভাবে সরকার ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে তিন কোটি ডোজ ভ্যাকসিন ক্রয়ের দাম নিয়েও প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ভ্যাকসিন যেটা দিলে মানুষের জীবন রক্ষা হবে, মানুষ বাঁচবে- এটা নিয়েও সরকার লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনছে। যার কোনো নিশ্চয়তা এখন পর্যন্ত কেউ দিতে পারেনি।

কোভিড ভাইরাস সংক্রমণের পর থেকে সরকারের দুর্নীতির কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, এই করোনা কোভিড নিয়েও এরা চুরি করছে, ডাকাতি করছে, লুটপাট করছে। করোনা টেস্ট নিয়ে রিজেন্ট হাসপাতাল, ডা. সাবরিনাসহ সবাই মিলে লুটপাট করেছে।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছরে আওয়ামী লীগের সফলতা হচ্ছে যে, আজকে তারা জনগণের সব অধিকারগুলোকে কেড়ে নিয়েছে। তারা মানুষকে সত্যিকার অর্থে শৃঙ্খলিত করেছে, বন্দি করে রেখেছে। এজন্য আজ দেশের সব রাজনৈতিক দলগুলোর কাছে আহ্বান থাকবে যে, আপনারা সবাই এখনো নিশ্চুপ না থেকে আসুন- আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং বাংলাদেশের জনগণকে আমরা ঐক্যবদ্ধ করি। এই যে ভয়াবহ সরকার বুকের ওপর চেপে বসেছে সেটাকে সরিয়ে সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, খালেদা জিয়া বন্দি। গণতন্ত্রের জন্য কাজ করেছেন বলেই তাকে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, ৫০০-এর ওপরে নেতা-কর্মীকে গুম করে ফেলা হয়েছে, হাজার হাজার নেতা-কর্মীকে খুন করা হয়েছে। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জিয়াউর রহমানের যে অনুপ্রেরণা, তার যে আদর্শ তা নিয়ে এগিয়ে যেতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারীর সহধর্মিণী বিথীকা বিনতে হোসেইন প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে