বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাবরের অবৈধ সম্পদ মামলার সাক্ষ্য ১৮ ফেব্রম্নয়ারি

যাযাদি রিপোর্ট
  ২২ জানুয়ারি ২০২১, ০০:০০
লুৎফুজ্জামান বাবর

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য ১৮ ফেব্রম্নয়ারি দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার মামলার যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার বাদী সাক্ষী মির্জা জাহিদুল আলমের পুনরায় সাক্ষ্যগ্রহণের আবেদন করেন। ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মোহাম্মদ শহিদুল ইসলাম আবেদনটি মঞ্জুর করে পুনরায় সাক্ষ্যগ্রহণের জন্য নতুন এ দিন ধার্য করেন।

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যৌথবাহিনীর হাতে আটক হন বাবর। ২০০৮ সালের ১৩ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম রমনা থানায় বাবরের বিরুদ্ধে মামলাটি করেন। একই বছরের ১৬ জুলাই বাবরকে অভিযুক্ত করে দুদকের উপসহকারী পরিচালক রূপক কুমার সাহা অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়েছে। তিনি দুদকে ৬ কোটি ৭৭ লাখ ৩১ হাজার ৩১২ টাকার সম্পদের হিসাব দাখিল করেছিলেন। তার অবৈধ সম্পদের মধ্যে প্রাইম ব্যাংক এবং এইচএসবিসি ব্যাংক দুইটি এফডিআরে ৬ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ২১৮ টাকা এবং বাড়ি নির্মাণ বাবদ ২৬ লাখ ৪২ হাজার ৬৭৮ টাকা গোপনের কথা উলেস্নখ করা হয়।

২০০৮ সালের ১২ আগস্ট বাবরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলাটির বিচার চলাকালে ৯ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় সাতজন আদালতে সাক্ষ্য দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে