শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অভিজিৎ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

যাযাদি রিপোর্ট
  ২২ জানুয়ারি ২০২১, ০০:০০

বস্নগার অভিজিৎ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার এই মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ মনিরুল ইসলামকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এর মাধ্যমে মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এই মামলায় রাষ্ট্রপক্ষে ৩৪ জন সাক্ষীর মধ্যে মোট ২৮ জনের সাক্ষ্যগ্রহণ হলো।

এরপর ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইবু্যনালের বিচারক মো. মজিবুর রহমান ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আসামিদের আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য রাখার জন্য আগামী ২৭ জানুয়ারি দিন ধার্য করেন।

এর আগে বুধবার একই আদালতে জবানবন্দি দেন তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা শুরু করেন। তবে ওইদিন জেরা শেষ না হওয়ায় অসমাপ্ত জেরার জন্য বৃহস্পতিবার দিন রেখেছিলেন আদালত।

মামলার আসামিরা হলেন বরখাস্ত হওয়া মেজর সৈয়দ জিয়াউল হক, আবু সিদ্দিক সোহেল ওরফে শাহাব, মোজাম্মেল হোসেন ওরফে সাইমুম, আরাফাত রহমান ওরফে সিয়াম, শফিউর রহমান ফারাবী ও আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান।

গত ১৩ মার্চ আদালতে এই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর গত ১ আগস্ট অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

২০১৫ সালের ২৬ ফেব্রম্নয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে অভিজিৎকে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় পরে অভিজিতের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে