দুর্যোগ সহনীয় ৪৬৩ ঘর নির্মাণে ৮ কোটি টাকা বরাদ্দ

দুর্যোগ সহনীয় ৪৬৩ ঘর নির্মাণে ৮ কোটি টাকা বরাদ্দ

দেশের তিন জেলায় ৪৬৩টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণের জন্য আট কোটি ১০ লাখ ২৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। সম্প্রতি জেলা প্রশাসকদের অনুকূলে এই অর্থ বরাদ্দ দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এর মধ্যে ফরিদপুর জেলায় ২৬১টি, ঝিনাইদহ জেলায় ১৮২টি এবং কুড়িগ্রাম জেলায় ২০টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হবে।

বরাদ্দপত্রে বলা হয়, চলতি ২০২০-২১ অর্থবছরে মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন 'ক' শ্রেণির ৪৬৩টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণে মোট সাত কোটি ৯১ লাখ ৭৩ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়া ঘরের মালামাল পরিবহণে ঘরপ্রতি চার হাজার টাকা হারে বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দ হওয়া অর্থ উপজেলা নির্বাহী অফিসারের অনুকূলে উপ-বরাদ্দ প্রদান, শর্ত এবং নীতিমালা অনুযায়ী কার্যক্রম গ্রহণ করতে জেলা প্রশাসকদের বলা হয়েছে।

এই অর্থ উত্তোলন ও কাজ বাস্তবায়নের সময়সীমা হবে আগামী ৩০ জুন। এই কার্যক্রম বাস্তবায়নের ক্ষেত্রে নগদ টাকায় 'দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ' কর্মসূচির জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প থেকে জারি করা নির্দেশিকা অনুসরণ করতে হবে। ঘর নির্মাণে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে দুই শতাংশ খাস জমির ব্যবস্থা করে একক গৃহ নির্মাণকাজ করতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে