বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মানুষ উন্নয়নের চেয়ে সুশাসন বেশি চায় -জাপা মহাসচিব

যাযাদি রিপোর্ট
  ২৪ জানুয়ারি ২০২১, ০০:০০

দেশের মানুষ যতটা উন্নয়ন চায়, তারচেয়ে বেশি সুশাসন চায় উলেস্নখ করে জাতীয় পার্টি (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, পদ্মা ব্রিজ আর ফ্লাইওভারের আগে সুশাসন চায় মানুষ। সুশাসন নিশ্চিত না হলে ওই ব্রিজ দিয়ে ১০টি হোন্ডায় ২০টি গুন্ডা দ্রম্নত সময়ে মানুষের জীবন অতিষ্ঠ করে তুলবে।

শনিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের প্রথম দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাবলু বলেন, সরকারি দলের অন্তর্কলহ যেভাবে প্রকাশ্যে চলে এসেছে তা অশনিসংকেত। এটা ভালো নয়। সরকারি দলের এক সংসদ সদস্য তাদের এক শীর্ষ নেতাকে 'রাজাকার পরিবারের সদস্য' বলেছেন। এক শীর্ষ নেতার পৌর নির্বাচনকে ঘিরে প্রকাশ্যে এসেছে এই বিরোধ। তারা নিজেদের স্বার্থ নিয়ে এতটাই ব্যস্ত যে, জনগণের স্বার্থ নিয়ে ভাবার সময় নেই তাদের। অবস্থা এমন হয়েছে যে, বিরোধী দলের আর কিছুই বলতে হচ্ছে না। নিজেরাই নিজেদের অপকর্ম প্রকাশ্যে তুলে ধরছেন।

নির্বাচনে সন্ত্রাস ও প্রার্থী খুন হচ্ছে উলেস্নখ করে জিয়াউদ্দিন বাবলু বলেন, এমন নির্বাচন আমরা চাই না। আমরা চাই, মানুষ যেন অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে ভোট দিতে পারে। বর্তমান নির্বাচন কমিশন গ্রহণযোগ্য নির্বাচন করতে ব্যর্থ হয়েছে। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে পারছে না তারা। দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে চুরমার করে দেওয়া হয়েছে। সরকারি দলের এক শীর্ষ নেতার ভাই বলেছেন, সরকার ভাতের অধিকার নিশ্চিত করতে পারলেও ভোটের অধিকার নিশ্চিত করতে পারেনি।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন জাতীয় তরুণ পার্টির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন মৃধা। আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, আনোয়ার হোসেন তোতা। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় তরুণ পার্টির সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে