শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ জানুয়ারি ২০২১, ০০:০০

শিক্ষক নিবন্ধনের

৫ দিনের ভাইভার

তারিখ পরিবর্তন

যাযাদি রিপোর্ট

১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। সে অনুযায়ী ১৩ এপ্রিলের ভাইভা ৬ ফেব্রম্নয়ারি, ১৫ এপ্রিলের ভাইভা ১৩ ফেব্রম্নয়ারি, ১৮ এপ্রিলের ভাইভা ২৭ ফেব্রম্নয়ারি, ১৯ এপ্রিলের ভাইভা ৬ মার্চ এবং ২০ এপ্রিলের ভাইভা ১৩ মার্চ নেওয়া হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌখিক পরীক্ষার পরিবর্তিত তারিখ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে। এসএমএস পাওয়ার পর প্রার্থীদের আগে নির্ধারিত তারিখের অ্যাডমিট কার্ড, সব সার্টিফিকেট, মার্কশিট ও এনআইডির মূল কপিসহ পুনর্র্নিধারিত তারিখে পরীক্ষা দিতে আসতে বলা হয়েছে।

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগ

যাযাদি ডেস্ক

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী। রোববার এ তথ্য নিশ্চিত করেছেন সলিসিটর রুনা নাহিদ আকতার।

এ বিষয়ে রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে বিজ্ঞপ্তি জারি করেছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

২০০৯ সাল থেকে দায়িত্বপালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গত বছরের ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এরপর গত ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন।

১১ অক্টোবর দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। ১৮ অক্টোবর তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়।

এবার হাইকোর্টে অব্যাহতি চাইলেন পার্থ গোপাল

যাযাদি ডেস্ক

বিচারিক আদালতে অব্যাহতি চেয়ে করা আবেদন খারিজের বিরুদ্ধে দুর্নীতির মামলায় সিলেটের সাময়িক বরখাস্ত কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন্স) পার্থ গোপাল বণিক হাইকোর্টে রিভিশন আবেদন করেছেন।

রোববার এ তথ্য জানিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, রাষ্ট্রপক্ষ এ বিষয়ে আবেদনটি পেয়েছেন।

রাজধানীর নর্থ রোডের (ভূতের গলি) ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের দুর্নীতির মামলায় পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে গত বছরের ৪ নভেম্বর অভিযোগ গঠন করে আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-১০। একই দিন পার্থ গোপাল বণিকের অব্যাহতি চেয়ে করা আবেদন খারিজ করে দেন ওই আদালত। সেই খারিজাদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন তিনি।

রাজশাহীতে হত্যা মামলা বদল

ওসির বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহী অফিস

হত্যা মামলা পরিবর্তনের অভিযোগে রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আল আমিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং-১, তারিখ- ২৪/০১/২০২১।

আল আমিন বলেন, 'দুদকের তদন্তে পুঠিয়ার নূরুল ইসলাম হত্যার এজাহারে আসামির নাম ও বিবরণে পরিবর্তনের প্রমাণ মিলেছে। এরপর ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয়। তিনি বলেন, ওসি সাকিল কারসাজি করে এজাহারে পরিবর্তন আনেন।'

দুই তদন্তে ওসির কারসাজিতে এজাহার পরিবর্তনের প্রমাণ মিলেছে বলে জানান দুদকের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে