বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিরোধী দল-মতকে নিশ্চিহ্ন করতে চায় সরকার :ফখরুল

যাযাদি রিপোর্ট
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ অপশাসনের বিরুদ্ধে কেউ যাতে মাথা উঁচু করতে সাহস না পায় সেজন্য একচ্ছত্র ক্ষমতা দখলে রেখে বিরোধী দলমতকে নিশ্চিহ্ন করতে চায় বর্তমান সরকার। আর এজন্যই স্থানীয় নির্বাচনগুলোতেও পেশিশক্তি প্রদর্শন করে নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে উঠেছে ক্ষমতাসীন গোষ্ঠী।

সোমবার এক বিবৃতিতে তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দেশব্যাপী চলমান পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ গণসংযোগের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় ক্যাডারদের হামলার মাত্রা বর্তমানে আরও বেপরোয়া আকার ধারণ করেছে। ক্ষমতার দাপট এবং ক্ষমতালোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে।

আসন্ন ফেনী, চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সরকারদলীয় সন্ত্রাসী ও পুলিশ বাহিনীর দ্বারা সংঘটিত সন্ত্রাসী কর্মকান্ড প্রমাণ করে যে, সরকার কোনোভাবেই পৌরসভা নির্বাচনগুলোতে নিজেদের প্রার্থীকে পরাজিত করবে না। একদিকে দুর্নীতি-দুঃশাসন, অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনী এবং দলীয় সন্ত্রাসীদের ওপর নির্ভর করে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা ও খুন, জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। তবে সন্ত্রাসী কর্ম করে সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে পারবে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে