মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

টিকা নিয়ে সরকার বিপজ্জনক খেলায় মেতেছে :রিজভী

যাযাদি রিপোর্ট
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনার টিকা নিয়ে সরকার বিপজ্জনক ও সর্বনাশা খেলায় মেতেছে। যে সরকার মানুষের জীবন নিয়ে তামাশা করে, মানুষের বাঁচা-মরা দিয়ে তামাশা করে, সেই সরকার জনগণের সরকার নয়। শুধু ভোটের ক্ষেত্রে নয়, মানুষের জীবন বাঁচানোর ক্ষেত্রেও ওরা তাচ্ছিল্য করেছে, উপহাস করেছে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাবের উদ্যোগে তার ৬ষ্ঠ মৃতু্যবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব বলেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান কোকো।

টিকার নিবন্ধন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে রুহুল কবির রিজভী বলেন, সরকার আরেকটা জালিয়াতির সার্টিফিকেট চালু করেছে। যারা টিকা নেবে তাদের একটি সম্মতিপত্র বা অঙ্গীকারনামা দিতে হবে। তার নাম, তার বাবার নাম, মায়ের নাম, আইডি নাম্বার দিতে হবে। কারণ, টিকা নিয়ে কোনো কিছু হলে সরকার দায়ী থাকবে না।

তিনি বলেন, ভারত নিজে তাদের দেশের লোককে এই করোনার টিকা দিচ্ছে না। মার্চ মাসে ট্রায়াল করবে। আর বাংলাদেশের মানুষকে তারা তেলাপোকা, ব্যাঙ, গিনিপিগ মনে করে পরীক্ষা করা হচ্ছে। এ দেশে প্রয়োগ করে ওরা দেখবে যে, এরা বাঁচে না মরে, এরা অসুস্থ হচ্ছে না সুস্থ হচ্ছে। সেটা দেখে তারপরে নিশ্চিত হবে। এরপরে ভিআইপিরা দেবেন, এরপরে রাষ্ট্রপতি দেবেন, এরপরে প্রধানমন্ত্রী দেবেন।

চসিক নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, এখন নির্বাচন মানেই হচ্ছে ভোট ডাকাতি। চট্টগ্রামের মেয়র নির্বাচনেও তাই হচ্ছে। প্রতিদিন বিএনপির কোনো লোককে গ্রেপ্তার করছে আর না হলে আওয়ামী লীগ-পুলিশ একসঙ্গে গিয়ে হামলা করছে। এই দৃষ্টান্ত সরকার স্থাপন করেছে। বিএনপি হলে সংগঠন করা যাবে না আর ভোট কেন্দ্রে বিএনপির ভোটাররা যেতে পারবে না।

সাংবাদিক রফিক মৃধার উদ্যোগে এবং সংগঠনের সভাপতি ক্রীড়া সম্পাদক আমিনুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, খন্দকার মাশুকুর রহমান মাশুক প্রমুখ বক্তব্য রাখেন। কোকোর আত্মার মাগফিরাত কামনা করে দলের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হক বিশেষ মোনাজাত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে