সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ভোটার দিবসে তাৎক্ষণিক ভোটার হওয়ার সুযোগ

যাযাদি ডেস্ক

আগামী ২ মার্চ অনুষ্ঠেয় জাতীয় ভোটার দিবসে নাগরিকদের তাৎক্ষণিক ভোটার হওয়ার সুযোগ করে দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন নির্বাচন কমিশনের উপজেলা, আঞ্চলিক, জেলা ও বিভাগীয় কার্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেলেই সরাসরি ভোটার হওয়া যাবে। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান সোমবার একথা জানান।

এ বিষয়ে আসাদুজ্জামান বলেন, ভোটার দিবসে কেউ ইসির অফিসে গিয়ে তখনই ভোটার হতে পারবেন। নতুন ভোটারদের নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করে যাচাই করা হবে। এরপরই তাদের ভোটার করা হবে। এজন্য কমিটি গঠন করা হয়েছে। দেশে তৃতীয়বারের মতো পালিত হতে যাচ্ছে ভোটার দিবস।

বোয়ালখালীতে ২৮ সাংবাদিকের নিরাপত্তা চেয়ে জিডি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বোয়ালখালীতে কর্মরত জাতীয়, আঞ্চলিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের ২৮ সাংবাদিকের জানমালের নিরাপত্তা চেয়ে বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বোয়ালখালী প্রেসক্লাব সভাপতি এসএম মোদ্দাচ্ছের।

সোমবার এ সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম।

এস এম মোদ্দাচ্ছের জানান, আওয়ামী লীগ নেতা শেখ শহীদুল আলম ও তার সঙ্গীয় ব্যক্তিরা দৈনিক পূর্বকোণ পত্রিকায় একটি সংবাদ প্রকাশের জের ধরে বোয়ালখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সেকান্দর আলম বাবরকে মারধর করেছেন। এ ঘটনার প্রতিবাদ জানালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও জনসম্মুখে সাংবাদিকদের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ ব্যাপারে বোয়ালখালী প্রেসক্লাবের সম্মানিত ২৮ জন সাংবাদিকের জানমালের নিরাপত্তা প্রশ্নে এ জিডি করা হয়েছে।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শহীদুল আলম উপজেলার পূর্ব গোমদন্ডী বহদ্দারপাড়া মৃত আমিনুর রহমানের ছেলে। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগে স্যানিটারি ইন্সপেক্টর হিসেবে

কর্মরত রয়েছেন।

'অপরাজনীতির নির্মম

বলি সাংবাদিক

মুজাক্কির'

যাযাদি রিপোর্ট

অশান্ত হয়ে ওঠা কোম্পানীগঞ্জে বিবদমান দুই পক্ষের অপরাজনীতির নির্মম বলি হয়েছেন তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। ওই ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক না কেন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের আইনের আওতায় আনার বিকল্প নেই। অন্যদিকে, লাশ নিয়ে যেন কেউ কোনো ধরনের রাজনীতি করতে না পারে সেদিকে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সরকারি দলের দুই গ্রম্নপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের মৃতু্যর ঘটনায় সোমবার সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান

গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে