দুদকের নাম ভাঙিয়ে প্রতারণা সতর্ক থাকার পরামর্শ

দুদকের নাম ভাঙিয়ে প্রতারণা সতর্ক থাকার পরামর্শ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নাম ভাঙিয়ে প্রতারণায় নেমেছে সংঘবদ্ধ প্রতারকচক্র। এসব চক্র বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ দাবি বা আদায় করছে এমন অসংখ্য অভিযোগ পাচ্ছে কমিশন। সোমবার বিষয়টি সাংবাদিকদের জানান কমিশনের গণমাধ্যম শাখার পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি বলেন, কমিশনের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে সংঘবদ্ধ প্রতারকচক্রটি সরকারি-বেসরকারি চাকরিজীবী, অবসরপ্রাপ্ত ব্যক্তি, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশায় নিয়োজিত ব্যক্তিদের টার্গেট করছে। ফোন করে কমিশনে কল্পিত অভিযোগ কিংবা কমিশনের বিবেচনাধীন কোনো অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে অনৈতিক আর্থিক সুবিধা দাবি করছে চক্রটির সদস্যরা।

এ বিষয়ে প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, দুদক একটি সংবিধিবদ্ধ সংস্থা। এই সংস্থায় কোনো ব্যক্তির একক অভিপ্রায় অনুসারে অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার অথবা অভিযুক্ত হওয়ার কোনো আইনি সুযোগ নেই। কমিশন অনুসন্ধান বা তদন্ত সংক্রান্ত সব ধরনের যোগাযোগ টেলিফোন বা মোবাইল ফোনে নিষিদ্ধ করেছে। কমিশনের এ সংক্রান্ত সব যোগাযোগ কেবল লিখিত পত্রের মাধ্যমেই করা হয়।

এ জাতীয় প্রতারকদের আইনের আওতায় আনতে জনসাধারণকে নিকটস্থ থানা,র্ যাব কার্যালয় অথবা দুদকের পরিচালক (গোয়েন্দা) মীর মো. জয়নুল আবেদীন শিবলী (মোবাইল নম্বর : ০১৭১১-৬৪৪৬৭৫) এবং দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্যের (মোবাইল নম্বর : ০১৭১৬-৪৬৩২৭৬) সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছে কমিশন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে