কমলাপুর পাম্পিং স্টেশনের অচল ৩ মেশিনের ১টি সচল

কমলাপুর পাম্পিং স্টেশনের অচল ৩ মেশিনের ১টি সচল

ঢাকা ওয়াসার কাছ থেকে বুঝে পাওয়া কমলাপুর পাম্পিং স্টেশনের তিনটি পাম্পিং মেশিনের মধ্যে একটি মেশিন সচল করতে সক্ষম হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। সোমবার বিকালে ডিএসসিসি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধানে এ পাম্পিং স্টেশনের একটি মেশিন চালু করা সম্ভব হয়। রাতে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

ডিএসসিসি থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, গত মাসের ২৬ তারিখে দক্ষিণ সিটি করপোরেশন ঢাকা ওয়াসার কাছ থেকে অন্য যান-যন্ত্রপাতির সঙ্গে কমলাপুর ও ধোলাইখাল পাম্পিং স্টেশন দুটিও বুঝে নেয়। তখন থেকে এই অচল পাম্পিং স্টেশনগুলো সচল করতে কাজ করে আসছিল ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ। এরই ধারাবাহিকতায় সোমবার বিকালে কমলাপুর পাম্পিং স্টেশনের তিনটি পাম্পিং মেশিনের মধ্য থেকে একটি মেশিন সচল করা সম্ভব হলো।

পাঁচ কিউমেক ক্ষমতাসম্পন্ন এই মেশিনটি প্রতি সেকেন্ডে পাঁচ হাজার লিটার পানি সেচতে পারে। এখনো অচল থাকা বাকি মেশিন দুটির প্রতিটির ক্ষমতাও পাঁচ কিউমেক। এছাড়াও হস্তান্তরিত ধোলাইখালের অচল পাম্পিং স্টেশনের তিনটি পাম্প মেশিনই সচল করতে কাজ করছে ডিএসসিসি। ধোলাইখাল পাম্পিং স্টেশনেও তিনটি মেশিন রয়েছে। এই পাম্প মেশিনগুলোর প্রতিটির ক্ষমতা ৭.৪ কিউমেক অর্থাৎ প্রতিটি মেশিন আলাদা আলাদাভাবে প্রতি সেকেন্ডে ৭.৪ হাজার লিটার পানি সেচতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে