সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

আল-জাজিরার বিরুদ্ধে

মামলা ফিরিয়ে দিলেন

বিচারক

ম যাযাদি ডেস্ক

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না থাকায় আল-জাজিরার বিরুদ্ধে মামলার আবেদন ফিরিয়ে দিয়েছেন ঢাকার একজন বিচারক। 'অল দ্য প্রাইম মিনিস্টারস মেন' শিরোনামের প্রতিবেদনের জন্য আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্কের ভারপ্রাপ্ত মহাপরিচালক মোস্তেফা সউয়াগসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন হয়েছিল। মঙ্গলবার দুপুরে এই মামলা গ্রহণের পক্ষে বাদী পক্ষের আইনজীবীদের যুক্তি শোনেন ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলাম। বিকালে আদেশে তিনি বলেন, রাষ্ট্রদ্রোহের মামলায় ফৌজদারি কার্যবিধির ১৯৬ ধারায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না নেওয়ায় মামলাটি ফেরত দেওয়া হলো।

'পাটের উৎপাদন বাড়াতে বীজ সরবরাহ নিশ্চিত করা হবে '

ম যাযাদি ডেস্ক

লক্ষ্যমাত্রা অনুযায়ী চলতি মৌসুমে পাট চাষ নিশ্চিতকরণ ও চাহিদা অনুযায়ী উৎপাদন বাড়াতে মানসম্মত পাটবীজ সরবরাহ ঠিক রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে পাটের মজুত ও বাজার পরিস্থিতি পর্যালোচনায় স্টেকহোল্ডাদের সঙ্গে আলোচনাকালে মন্ত্রী এ কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা গোলাম দন্তগীর গাজী বলেন, অভ্যন্তরীণ বাজারে প্রয়োজনীয় কাঁচাপাট সরবরাহ নিশ্চিতকরণ এবং পাট ও পাটজাত পণ্য রপ্তানির ধারা বেগবান করার লক্ষ্যে নিয়মবহির্ভূত কাঁচা পাট মজুতের বিরুদ্ধে বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, পাট অধিদপ্তরের মহাপরিচালক হোসেন আলী খোন্দকার, বাংলাদেশ পাট অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান আরজু মিয়া, বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান পাটোয়ারী, বাংলাদেশ জুট স্পিনার্স অ্যাসোসিয়েশন, বিজেএসএ, পাটচাষি সমিতিসহ অন্যান্য নেতৃবৃন্দ

উপস্থিত ছিলেন।

আজ দেশে আসছে

বিমানের নতুন ড্যাশ

৮-৪০০

ম যাযাদি ডেস্ক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ মডেলের নতুন পেস্নন দেশে আসছে আজ। মঙ্গলবার কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বোম্বার্ডিয়ার অ্যারোস্পেস থেকে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা দেয় পেস্ননটি।

বিমান সূত্র বলছে, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ-৮ পেস্ননের দ্বিতীয়টি বুধবার দেশে আসছে। ৭৪ আসনবিশিষ্ট ড্যাশ ৮-৪০০ পেস্ননটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। তৃতীয় পেস্ননটি আগামী মার্চে দেশে আসার কথা রয়েছে।

বর্তমানে বিমান বহরে বিদ্যমান মোট উড়োজাহাজের সংখ্যা ১৯টি, এর মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, চারটি বোয়িং ৭৮৭-৮, ২টি বোয়িং ৭৮৭-৯, ছয়টি বোয়িং ৭৩৭ এবং তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। নতুন পেস্নন যুক্ত হলে সংখ্যা দাঁড়াবে ২০-এ।

গাজীপুরে ৮ নারী

ছিনতাইকারী আটক

ম গাজীপুর ও সদর প্রতিনিধি

গাজীপুরের সদর উপজেলার হোতাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় মিনিবাসে ছিনতাইকালে আট নারী ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।

জয়দেবপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মামুন-আল-রশীদ জানান, স্থানীয় ভাওয়ালগড় ইউনিয়নের কাতলামারা এলাকার আবু তাহেরের স্ত্রী সালেহা বেগম গাজীপুর শহরে যাওয়ার জন্য একটি বাসে ওঠার চেষ্টা করেন। এ সময় ৮-১০ জনের একটি নারী ছিনতাইকারী চক্র সালেহা বেগমের গতিরোধ করে এবং তারা মিনিবাসে ওঠার কৌশল করে। একপর্যায়ে তারা বাসের গেটে ভিড় জমিয়ে সালেহা বেগমের গলার স্বর্ণের চেইনটি ছিনিয়ে নেয়। এ সময় সালেহা বেগম ডাকচিৎকার শুরু করলে টহল পুলিশ আট নারীকে ধরে থানায় নিয়ে আটক করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে