চট্টগ্রাম সিটি ভোট ফল বাতিল চেয়ে পরাজিত প্রার্থী শাহাদাতের মামলা

চট্টগ্রাম সিটি ভোট ফল বাতিল চেয়ে পরাজিত প্রার্থী শাহাদাতের মামলা
ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনের ফল বাতিল এবং নতুন করে ভোটের দাবিতে মেয়র পদে পরাজিত বিএনপি নেতা ডা. শাহাদাত হোসেন নির্বাচনী ট্রাইবু্যনালে মামলা করেন। ট্রাইবু্যনালের বিচারক যুগ্ম জেলা জজ খায়রুল আমিনের আদালতে বুধবার দায়ের করা এ মামলায় আওয়ামী লীগের প্রার্থী ও নির্বাচিত মেয়র রেজাউল করিমকে প্রধান বিবাদী করা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা,

\হনির্বাচন কমিশন সচিব, প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনে অংশ নেওয়া অন্য পাঁচ মেয়রপ্রার্থীকেও বিবাদী করা হয়েছে বলে শাহাদাতের আইনজীবী দেলোয়ার হোসেন চৌধুরী জানিয়েছেন। রেজাউল ও শাহাদাত ছাড়া অন্য মেয়র প্রার্থীরা হলেন- আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মদ ওয়াহেদ মুরাদ, মো. জান্নাতুল ইসলাম।

আইনজীবী দেলোয়ার বলেন, ২০০৯ সালের সিটি করপোরেশন আইন, ২০১০ সালের নির্বাচনী বিধিমালার ৫৩ বিধির ২ নম্বর উপবিধিতে তারা মামলাটি করেছেন। সেখানে নির্বাচনের ফল বাতিল করে নতুন করে ভোটগ্রহণের আদেশ চাওয়া হয়েছে। আদালত মামলাটি নথিভুক্ত করেছেন। বিক্ষিপ্ত সংঘর্ষ আর গুলিতে একজনের প্রাণহানির মধ্য দিয়ে গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয়। তাতে বিএনপির প্রার্থী শাহাদাত হোসেনকে প্রায় তিন লাখ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী।

মামলা করার পর আদালত চত্বরে শাহাদাত সাংবাদিকদের বলেন, '৫ শতাংশ ভোটকে সাড়ে ২২ শতাংশ দেখানো হয়েছে। এটা চুরি নয়, ভোট ডাকাতি। নির্বাচন বাতিল করে সুষ্ঠু-নিরপেক্ষ কমিশনের অধীনে নির্বাচন চাই।' তার আইনজীবী দেলোয়ার বলেন, 'প্রহসনের নির্বাচনে নির্বাচন কমিশন অসহায় প্রাণীর মতো আচরণ করেছে। মাস্তান বাহিনী দিয়ে কেন্দ্র দখল করা হয়েছে। এ নির্বাচনে মেয়র পদে ফল বাতিল চেয়েছি আমরা।' এ সময় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব আবুল হাশেম বক্করও উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে