রংপুরে 'অনুমোদনহীন' নর্দান মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

রংপুরে 'অনুমোদনহীন' নর্দান মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

রংপুরে নর্দান মেডিকেল কলেজ নামে এক 'অনুমোদনহীন' প্রতিষ্ঠানে পাঁচ বছর ধরে পড়াশোনা চালিয়ে আসা শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। সোমবার দুপুর ১২টা থেকে প্রায় দেড় ঘণ্টা পর্যন্ত তারা নগরীর মেডিকেল পূর্ব গেট এলাকায় কলেজের সামনে বিক্ষোভ করেন। এ সময় তারা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে মাইগ্রেশনের দাবি জানিয়ে রংপুর-গঙ্গাচড়া সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, রংপুর-গঙ্গাচড়া রোডের মেডিকেল পূর্বগেট এলাকায় অবস্থিত নর্দান প্রাইভেট মেডিকেল কলেজে শিক্ষক ও হাসপাতাল নেই। বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত না হলেও এই প্রতিষ্ঠানে তিন শতাধিক দেশি-বিদেশি শিক্ষার্থীকে ভর্তি নেওয়া হয়েছে।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাকিলা সৌরভ রিতু বলেন, টানা ২৩ দিন ধরে আন্দোলন ও দাবির বিষয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। শিক্ষার্থীদের শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। দাবি আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এদিকে বেলা ১টার দিকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে সড়ক ছেড়ে দিতে বললেও শিক্ষার্থীরা তাদের অবস্থানে অনড় থাকেন। বেলা দেড়টার দিকে তারা সড়ক ছেড়ে পাশে মানববন্ধন কর্মসূচি শুরু করেন।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ খলিলুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলবেন না বলে অফিস সহকারীর মাধ্যমে জানান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) আলতাফ হোসেন জানান, আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিয়েছে। এরপর থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে। কলেজের অনুমোদন বিষয়ে তিনি বলেন, তারা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। কিন্তু এখনও তাদের সাড়া পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে