দন্ডিতকে দিয়ে স্বাধীনতার অনুষ্ঠান উদ্বোধন মুক্তিযুদ্ধের অসম্মান :কাদের

দন্ডিতকে দিয়ে স্বাধীনতার অনুষ্ঠান উদ্বোধন মুক্তিযুদ্ধের অসম্মান :কাদের

দুর্নীতির মামলার দন্ডিত আসামিকে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করে বিএনপি মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান প্রদর্শন করেছে উলেস্নখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, 'একজন পলাতক আসামিকে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করায় দেশবাসী বিস্মিত হয়েছে। বিএনপিতে অনেক জ্যেষ্ঠ নেতা ও মুক্তিযোদ্ধা থাকতে টেমস নদীর পাড় থেকে অনুষ্ঠান উদ্বোধন করায় স্বাধীনতার প্রতি বিএনপির অঙ্গীকার নিয়েই জনগণ এখন প্রশ্ন তুলছে।

চট্টগ্রাম-বোয়ালখালী পথে বিআরটিসির দোতলা বাসসেবা উদ্বোধনকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। তিনি চট্টগ্রামের বোয়ালখালী প্রান্তে উপস্থিত ছিলেন সাংসদ মোসলেম উদ্দিন আহমদ, বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি স্বাধীনতার ইতিহাসকে বিকৃতির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ভূলুণ্ঠিত করেছে। বিএনপি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়ে কোন চেতনা বাস্তবায়ন করতে চায়? তাদের মুখে স্বাধীনতার চেতনা ভূতের মুখে রাম নাম ধ্বনির মতোই।'

বিএনপি দেশে গণতন্ত্র খুঁজে পায় না- দলটির নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'তারা যখন নির্বাচনে জেতে, তখন এক কথা বলে আর পরাজিত হলে আরেক কথা বলে। জনগণ ভোট না দিলেও তাদের জোর করে জিতিয়ে তবেই প্রমাণ করতে হবে, দেশে গণতন্ত্র আছে?

উলেস্নখ্য, সোমবার বিকালে রাজধানীর একটি হোটেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি। দুর্নীতিসহ একাধিক মামলায় দন্ডিত তারেক রহমান দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে