সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে

সম্মানে আবেদনের

তারিখ ঘোষণা

গাজীপুর প্রতিনিধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষে (সম্মান) ভর্তির অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। আবেদন ফরম বিতরণ চলবে ৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত। ২৮ জুলাই থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

এ ছাড়া ১ম বর্ষ প্রফেশনাল কোর্সের অনলাইন আবেদন ফরম বিতরণ চলবে ২৩ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত। ১২ আগস্ট থেকে প্রফেশনাল কোর্সের ক্লাস শুরু হবে। বিস্তারিত পাওয়া যাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িহঁ.ধপ.নফ/ধফসরংংরড়হং)।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মৈত্রী সেতু উদ্বোধন

যাযাদি ডেস্ক

আগামী ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিভিন্ন স্থাপনার সঙ্গে খাগড়াছড়ি জেলার রামগড়ে 'বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১' আনুষ্ঠানিক উদ্বোধন হতে পারে বলে জানা গেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। এজন্য বাংলাদেশের পক্ষ থেকে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে, ভারত এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন খাগড়াছড়ির রামগড়ে ফেনী নদীর ওপর নির্মিত 'বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১' পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের এ কথা বলেন।

পররাষ্ট্র সচিবের পরিদর্শনকালে সেনাবাহিনী ও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদ উলস্নাহ মারুফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভান্ডারিয়ায় ১৬৩ বস্তা সরকারি চাল জব্দ

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

সরকারি চাল কম মূল্যে কিনে এনে নিজস্ব মোড়কে বাজারজাত করার সময় পিরোজপুরের ভান্ডারিয়ায় ১৬৩ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। ভান্ডারিয়া বাজারে মায়ের দোয়া এন্টারপ্রাইজ থেকে এসব সরকারি চাল জব্দ

করা হয়। এ সময় কাউকে আটক করা যায়নি।

জানা যায়, বৃহস্পতিবার রাতে মায়ের দোয়া এন্টারপ্রাইজে ৩০ কেজি ওজনের সরকারি চালের বস্তা পরিবর্তন করে নুরজাহান ব্র্যান্ড নামে নিজস্ব মোড়কে এক নম্বর মিনিকেট চাল হিসেবে ৫০ কেজির বস্তায় ভর্তি করে বস্তাজাত করার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল আলম নবীনের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করেন। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় দোকান মালিককে খবর দিলেও তিনি ঘটনাস্থলে না আসায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকারি ৩০ কেজি ওজনের বস্তাসহ মোট ১৬৩ বস্তা চাল জব্দ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে