শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে কারখানায় অগ্নিকান্ড এক শ্রমিকের মৃতু্য আহত ২০

ম শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২১, ০০:০০

গাজীপুরের শ্রীপুরে ঢাকা গার্মেন্টস নামক একটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় মাসুম সিকদার নামের এক শ্রমিকের মৃতু্য হয়েছে। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন।

শনিবার সকালে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ওই গার্মেন্টেসের কেমিক্যাল স্টোরে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

নিহত মাসুম সিকদার (৩৫) ঢাকার দোহার উপজেলার চরকুসুমহাটি গ্রামের সূর্য সিকদারের ছেলে। তিনি ওই কারখানায় ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে কাজ করতেন বলে জানিয়েছেন সহকর্মীরা। তবে, কারখানা কর্তৃপক্ষ নিহত ব্যক্তিকে ঠিকাদারের লোক বলে দাবি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার কয়েকটি সূত্র জানায়, সকাল থেকে কারখানার নিচ তলায় রাসায়নিকের গুদামের পাশে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। হঠাৎ সেখান থেকে আগুনের ঘটনা ঘটে। এ সময় ওই গুদামে অবস্থান করা মাসুম সিকদার অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। তাদের বেশির ভাগকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কয়েকজনকে মাওনা চৌরাস্তার বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কারখানার একাধিক শ্রমিক অভিযোগ করে বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে শ্রমিকরা দ্রম্নত বের হওয়ার চেষ্টা করলেও মেইন গেইট বন্ধ থাকায় সেখান থেকে সহজেই বের হতে পারেনি। যার কারণে অনেক শ্রমিক আহত হয়েছেন।

মাওনা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মিয়া রাজ যায়যায়দিনকে বলেন, 'সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগার সংবাদ পেয়ে অগ্নিনির্বাপক দল আগুন নেভাতে ঘটনাস্থলে যায়। সেখানে পৌঁছার আগেই কারখানার নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।'

শ্রীপুর থানার ওসি (তদন্ত) গোলাম সারোয়ার জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সেসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে