শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী আটক

শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী আটক

শিশু বক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে মঙ্গলবার দিবাগত রাতে আটক করেছেনর্ যাব ১৪-এর সদস্যরা। নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের লেটিরকান্দা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। রফিকুল ইসলাম লেটিরকান্দা গ্রামের সাহাব উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

পূর্বধলা থানার ওসি মুহাম্মদ শিবিরুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, রফিকুল ইসলামর্ যাব হেফাজতে রয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে গত ২৫ মার্চ রফিকুল ইসলাম মাদানীকে মতিঝিল থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরে পরিবারের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়।

হেফাজতে ইসলামের সহিংস কর্মকান্ড এবং হেফাজত নেতা মামুনুল হককে নারীসহ সোনারগাঁয়ের একটি রিসোর্টে অবরুদ্ধ হওয়ার ঘটনার পর অনলাইনে আপত্তিকর বক্তব্য দিয়েছেন এই বক্তা। ফেসবুক লাইভে এসে অকথ্য ভাষায় গালিগালাজসহ রাষ্ট্র ও সরকারবিরোধী নানা বক্তব্য দেন তিনি।

র্

যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ. ন. ম. ইমরান খান বলেন, রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়েছে।

এদিকে রফিকুল ইসলাম মাদানীকে আটকের প্রতিবাদ জানিয়ে বুধবার নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশ নেত্রকোনা শাখার ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা রফিকুল ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানান। মুক্তি না দেওয়া হলে হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে কঠোর কর্মসূচি দেওয়ারও হুমকি দেন তারা।

সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম মাদানীর বড় ভাই রমজান মিয়া, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সদস্য ও জেলার জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবদুর কাইয়ুম, হেফাজতে ইসলামের নেতা মাওলানা আসাদুর রহমান আকন্দ, মাওলানা তোবাইদ কাসেমী প্রমুখ বক্তৃতা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে