বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে জুমার নামাজ আদায়

বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে জুমার নামাজ আদায়
পবিত্র জুমার নামাজ শেষে কর্মসূচির নামে অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থান -ফোকাস বাংলা

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে জুমার নামাজ আদায় করেছেন মুসলিস্নরা। অন্যান্য সময়ের তুলনায় শুক্রবার মসজিদটি বেশ ফাঁকা ছিল। এক কাতার পরপর দাঁড়িয়ে নামাজ আদায় করতে দেখা গেছে। তাছাড়া দাঁড়ানোর ক্ষেত্রেও নিরাপদ দূরত্ব নিশ্চিত কারার চেষ্টা করেছেন তারা।

এদিকে গত কয়েক শুক্রবার বায়তুল মোকাররমে হেফাজত ইসলামের কর্মসূচি ছিল। এ জন্য সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সভা-সমাবেশের প্রতি নজর রাখার পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মুসলিস্নদের সচেতন করেছেন তারা।

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের সব জুমা ও পাঁচ ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে-পরে কতিপয় বিষয়ে নিরুৎসাহিত

করতে শর্ত বেঁধে দিয়ে গত বুধবার জরুরি বিজ্ঞপ্তি জারি করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এছাড়া জুমা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে-পরে মসজিদ ও উপাসনালয়ে কোনো প্রকার সভা-সমাবেশ করা যাবে না। মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে আসন্ন রমজানে তারাবির নামাজ আদায় করতে হবে বলে জানানো হয় ওই নির্দেশনায়।

সরেজমিনে দেখা গেছে, বেশিরভাগ মুসলিস্নই হাতে করে জায়নামাজ নিয়ে এসেছেন। তাদের মুখেও মাস্ক ছিল। অনেককেই স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে দেখা গেছে। তাছাড়া বায়তুল মোকাররমের অজুখানাসহ বিভিন্ন স্থানে হাত ধোয়ার ব্যবস্থা ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে