'কপিরাইট ও ট্রেডমার্ক ব্যবস্থাপনা আরও সহজ করতে হবে'

'কপিরাইট ও ট্রেডমার্ক ব্যবস্থাপনা আরও সহজ করতে হবে'
জুনাইদ আহমেদ পলক

তারুণ্যের মেধা ও প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার উপর গুরুত্বরোপ করেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, হোম গ্রোন ইনোভেশন অ্যান্ড সলু্যশন তথা নিজেদের তৈরি আবিষ্কার ও সমাধান দিয়েই সমস্যার সমাধান করতে পারে এমন একটি জাতি হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

শনিবার ইনোভেশন অ্যান্ড ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটসের উদ্যোগে 'ডিজিটাল বাংলাদেশ অভিযাত্রার অর্জন ও ভবিষ্যৎ গন্তব্য' নিয়ে আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে একটি ইনোভেশন ইকো সিস্টেম গড়ে তুলতে শিক্ষা অবকাঠামো পরিবর্তন করে 'অ্যাক্টিভ লার্নিং' ও হাতে কলমে প্রশিক্ষণ, গবেষণা ও সমস্যা সমাধান এবং প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে অগ্রাধিকার দিতে হবে। উদ্ভাবনী ইকোসিস্টেম গড়ে তুলতে কপিরাইট ও ট্রেডমার্ক ব্যবস্থাপনাকে আরও সহজ করতে হবে।

বিশ্বব্যাংকের পরামর্শক হুসাইন সামাদের সঞ্চালনায় ওয়েবিনারে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

আলোচক হিসেবে অংশ নিয়ে এ টু আই-এর উপদেষ্টা আনীর চৌধুরী, বিডার সাবেক চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম, ডেটাসফট ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামান, এসবিকে টেকভেঞ্চার-এর প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির ও ডিজিটাল সিকিউরিটি এজেন্সির পরিচালক তারেক এম বরকতুলস্নাহ ওয়েবিনারে নিজেদের প্রস্তাবনাগুলো তুলে ধরেন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে