লকডাউনে মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক

লকডাউনে মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক

দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সব কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনার প্রাদুর্ভাব বৃদ্ধিতে রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম স্বাভাবিক রাখতে দেশে উৎপাদিত পণ্য ও কাঁচামাল সরবরাহ ঠিক রাখতে মোংলা বন্দরে ২৪ ঘণ্টা স্বাভাবিক কার্যক্রম চলছে।

লকডাউনে এক সপ্তাহে বন্দরে জাহাজ আগমন করে ২১টি, গত বছর সমসাময়িক সময়ে জাহাজ আগমন করেছে ১৮টি। কার্গো হ্যান্ডলিং হয়েছে ২৬০,৫৬৭ মেট্রিক টন, গত বছর সমসাময়িক সময়ে ছিল ২০০০০৩ মেট্রিক টন। কন্টেইনার হ্যান্ডলিং হয়েছে ৩৭৩ টিইইউজ এবং ৭১১৭ মেট্রিক টন। এছাড়া এ সময়ে বন্দর থেকে ২৭২টি গাড়ি ডেলিভারি করা হয়েছে। জাহাজ, কার্গো, গাড়ি ও কন্টেইনার হ্যান্ডলিংয়ের ক্ষেত্রে সব সূচক উদ্ধমুখী হওয়ার ফলে বন্দরের আয় স্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে।

পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল বলেন, করোনাকালীন লকডাউনের মধ্যে মোংলা বন্দরের যেসব পণ্য আমদানি-রপ্তানি হয়েছে- ডাল, ছোলা, ম্যাগনেসিয়াম সালফেট, কয়লা, হোয়াইট ক্লিংকার, পাথর, গ্যাস, কিচেন সিংক, ডাটা কেবল, ফেব্রিক্সস, এলইডি লাইট, ক্যালসিয়াম কার্বোনেট, অ্যালুমিনিয়াম সিট, এমএসি স্টিল, লেনটাইলস, মেশিনারিজ, চাল ও গাড়ি।

বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ইতোমধ্যে মোংলা বন্দরের সব কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে অফিস করার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার মধ্যে মোংলা বন্দরে কার্যক্রম ২৪ ঘণ্টা চলমান থাকবে ইনশালস্নাহ। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে