শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

'ওসির ভুয়া সিল দিয়ে টাকা হাতিয়ে নিতেন রবিউল'

ম যাযাদি রিপোর্ট
  ১৬ এপ্রিল ২০২১, ০০:০০

কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন সরকারি দপ্তরের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বানানো প্রতারক চক্রের মো. রবিউল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউলস্নাহ এ তথ্য জানান।

গত মঙ্গলবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

আটকের সময় রবিউলের কাছ থেকে বিভিন্ন জেলার পুলিশ সুপারের (ডিএসবি) ১৯০টি সিল, ১৯০টি বিভিন্ন থানার গোল সিল, ১৭৬টি বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জের (ওসি) সিল, বিভিন্ন মন্ত্রণালয়ের সিল ৪টি, ১০টি বৈদেশিক আরবি সিল, ৫৪০টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিএমইটি কোর্সের সার্টিফিকেট তৈরির কাজে প্রস্তুতকৃত পেপার ৩২০টি, ৮টি জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ বু্যরোর ট্রেনিং সিল, ৪৮টি বিভিন্ন এলাকার কাজীর সিল, একটি মনিটর, একটি সিপিইউ ও দু'টি পেনড্রাইভ জব্দ করা হয়।

এডিসি আশরাফউলস্নাহ জানান, গ্রেপ্তারকৃত রবিউল কম্পিউটারের মাধ্যমে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি করতেন। প্রস্তুতকৃত সার্টিফিকেটে বিভিন্ন জেলার পুলিশ সুপার (ডিএসবি), বিভিন্ন থানার অফিসার ইনচার্জের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে অর্থের বিনিময়ে সাধারণ মানুষের কাছে সরবরাহ করতেন।

এডিসি আশরাফউলস্নাহ বলেন, জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সরবরাহ করে মানুষের সঙ্গে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন তিনি। তার বিরুদ্ধে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে