বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিশেষ সম্মানী পেলেন ১১ প্রতিষ্ঠানের চিকিৎসক স্বাস্থ্যকর্মী

ম যাযাদি রিপোর্ট
  ১৬ এপ্রিল ২০২১, ০০:০০

জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া স্বাস্থ্যকর্মীদের আর্থিক প্রণোদনার ঘোষণা অনুযায়ী এবার ময়মনসিংহ মেডিকেল কলেজসহ ১১ প্রতিষ্ঠানের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের দেওয়া হয়েছে ২ মাসের বিশেষ সম্মানী। ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবালয় অংশে সম্মানী খাতে বরাদ্দকৃত ১৫০ কোটি টাকার অব্যায়িত অর্থ হতে ১১ প্রতিষ্ঠানকে ৭ কোটি ৮২ লাখ ৭৫ হাজার ৮২০ টাকা দেওয়া হয়েছে।

এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজের ১৫১ জন ডাক্তার ও অন্যান্য ৩৪ স্বাস্থ্যকর্মীর জন্য ১ কোটি ১২ লাখ ২৫ হাজার ২৬০ টাকা, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ২৭৩ ডাক্তার ও ২৫১ জন অন্য স্বাস্থ্যকর্মীর জন্য ৩ কোটি ৭৬ লাখ ৪ হাজার ৩৬০ টাকা, ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ১২ জন চিকিৎসক, ৩২ জন নার্স ও ৫৭ জন অন্যান্য স্বাস্থ্যকর্মীর জন্য ৩৯ লাখ ৩ হাজার ৮০০ টাকা, মহাখালী নিপসমের ১২ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৭ লাখ ৫৬ হাজার ৬৮০ টাকা, ঝালকাঠী সদর হাসপাতালের ২০ জন ডাক্তার ও ১৬ জন স্বাস্থ্যকর্মীর জন্য ২৪ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা, নরসিংদীর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ৪৭ জন ডাক্তার, ১১ জন নার্স ও ৪১ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৬০ লাখ ৮৫ হাজার ২৪০ টাকা, গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ১১৫ ডাক্তার ও ৬১ স্বাস্থ্যকর্মীর জন্য ১ কোটি ১৫ লাখ ১৫ হাজার ৯০০ টাকা, মাদারীপুর জেলা হাসপাতালের ১২ জন ডাক্তার, ৪২ জন নার্স ও ৪১ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৪২ লাখ ১৫ হাজার ৫৬০ টাকা।

এছাড়া নেত্রকোনা জেলা সদর হাসপাতালের ৭ জন ডাক্তারের জন্য ৩ লাখ ৬৪ হাজার ৭৮০ টাকা, স্বাস্থ্য অধিদপ্তরের একজন ডাক্তারের জন্য ৫০ হাজার ৯৬০ টাকা এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের ১ জন ডাক্তারের জন্য ৮৫ হাজার ৭৮০ টাকা বরাদ্দ পেয়েছে।

এককালীন এ সম্মানী শুধুমাত্র সরকারি ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা পাবেন। আউটসোর্সিং বা অন্য কোনোভাবে নিয়োজিত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা এ সম্মানী পাবেন না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে