মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
তিন নেতা রিমান্ডে

ব্রাহ্মণবাড়িয়া ও পটিয়ায় আরও ৩১ হেফাজত নেতাকর্মী গ্রেপ্তার

বিভিন্ন থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। ৫৬টি মামলায় ৪১৪ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাত ৩৫ হাজার লোককে আসামি করা হয়
যাযাদি ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২১, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের হরতালের সময় কর্মী-সমর্থকদের চালানো তান্ডবের ঘটনায় জড়িত সন্দেহে আরও ৩০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে তাদের গ্রেপ্তার করা হয়। এদিকে, পটিয়া থানার সহিংসতা মামলায় মো. সোহেল নামে এক হেফাজত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আমাদের ব্রাহ্মণবাড়িয়ার স্টাফ রিপোর্টার জানান, ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবের ঘটনায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাতে আশুগঞ্জ থানায় এই মামলাটি দায়ের করা হয়।

আশুগঞ্জ বাজার এলাকায় কাচারী বিথিকায় অবস্থিত বঙ্গবন্ধুর মু্যরাল ভাঙচুরের ঘটনায় আশুগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহীন সিকদার বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা দুই থেকে আড়াইশত লোককে আসামি করা হয়েছে।

নতুন এই মামলাটি নিয়ে হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। ৫৬টি মামলায় ৪১৪ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ২৯৮ জনকে গ্রেপ্তার করে।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ গত শনিবার রাতে হেফাজতের তান্ডবের ঘটনায় জড়িত আরও ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা সবাই হেফাজতের নেতাকর্মী। এনিয়ে এসব ঘটনায় মোট ২৯৮ জনকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাহমুদ বলেন, তান্ডবের ঘটনায় শনিবার রাতে আশুগঞ্জ থানায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। এনিয়ে এই ঘটনায় আশুগঞ্জ থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, শনিবার রাতে আশুগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তান্ডবের মামলায় ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইওয়ান) ইমতিয়াজ আহমেদ বলেন, পুলিশ আসামিদের ভিডিও ফুটেজ ও ছবি দেখে তাদেরকে গ্রেপ্তার করছে। এছাড়াও যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদেরকে গ্রেপ্তার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। তিনি বলেন তান্ডবের ঘটনায় এখন পর্যন্ত ২৯৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আমাদের চট্টগ্রামের পটিয়া প্রতিনিধি জানান, স্থানীয় থানায় সহিংসতা মামলায় মো. সোহেল (২৮) নামে হেফাজতে ইসলামের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মোহাম্মদ সোহেল পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামের বাসিন্দা এবং তিনি হেফাজতে ইসলামের ইউনিয়ন পর্যায়ের নেতা বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

তিনি বলেন, 'গত ২৬ মার্চের সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় মোহাম্মদ সোহেল নামে এক হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

হেফাজতের তিন নেতা রিমান্ডে : এদিকে, ২০১৩ সালে হেফাজতের তান্ডবের ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর আবারও সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন পল্টন থানায় করা মামলায় সাত দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে ২০১৩ সালে হেফাজতের তান্ডবে ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো পূর্বক ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে, ২০১৩ সালে হেফাজতের তান্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ২০১৩ সালে পল্টন থানায় হেফাজতের তান্ডবের ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সভাপতি আলস্নামা জুনায়েদ আল হাবিবের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ২০১৩ সালে পল্টন থানায় হেফাজতের তান্ডবের ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর শাহিনুর রহমান তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে