শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পরিবহণ শ্রমিকদের ১০ টাকা কেজিতে চাল বিতরণের দাবি

ম যাযাদি ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২১, ০০:০০

লকডাউন আরও বাড়ানো হলে পরিবহণ শ্রমিকদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিতরণের দাবি করেছেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

রোববার দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে লকডাউনে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ দাবি জানান তিনি। ত্রাণসামগ্রী বিতরণের আয়োজন করেন ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব ও এনা পরিবহণের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ।

ওসমান আলী বলেন, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পরিবহণ শ্রমিকরা। আমরা সরকারের কাছে দাবি করেছিলাম পরিবহণ শ্রমিকদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করার। কিন্তু সরকারের পক্ষ থেকে সেটি করা হয়নি। লকডাউনে শিল্পকারখানা সব চলছে রাস্তায় গেলে লকডাউন বোঝা যায় না। তারপরও আমরা লকডাউন মেনে চলছি। তাই ২১ এপ্রিলের পর লকডাউন বাড়লে সরকারকে বলব পরিবহণ শ্রমিকদের জন্য ১০ টাকা দরে চাল বিক্রি করতে। আমরা দান নয়, টাকা দিয়ে কিনে নিতে চাই।

ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, দেশে আশঙ্কাজনক হারে করোনা বাড়ছে। মহামারিতে শ্রমিকরা যাতে বেঁচে থাকতে পারে সে জন্য আমরা আজ (রোববার) ১২০০ পরিবহণ শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করেছি।

মহাখালী থেকে ত্রাণ বিতরণ শুরু করেছি, এই সহায়তা সারাদেশে পরিবহণ শ্রমিকদের দেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে