শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

ম যাযাদি রিপোর্ট
  ১৯ এপ্রিল ২০২১, ০০:০০

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর একে আব্দুল মোমেন বলেছেন, ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা ও বাংলাদেশের অনন্ত সম্ভাবনা কাজে লাগানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে প্রস্তুত থাকতে হবে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলদেশের অবস্থান ও সংশ্লিষ্টতার কারণে ১৯৭১ সালের মতো দক্ষিণ এশিয়া আবারও সারা বিশ্বে কূটনীতির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। রোববার ফরেন সার্ভিস ডে উপলক্ষে এক ভিডিওবার্তায় পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশের বৈদেশিক মিশনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে তিনি শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের অংশ হিসেবে ফরেন সার্ভিস ডে পালিত হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পৃথিবীর বিভিন্ন দেশের সরকার, রাষ্ট্রপ্রধান ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধান ১৪৭টি শুভেচ্ছা বার্তা ও ৩০টি ভিডিওবার্তা দেওয়ায় পররাষ্ট্রমন্ত্রী আনন্দ প্রকাশ করেন এবং এক্ষেত্রে ভূমিকা দেওয়া কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

এসময় পররাষ্ট্রমন্ত্রী জাতি গঠনে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলদেশকে তুলে ধরার ক্ষেত্রে বাংলাদেশের প্রায় ১ কোটি ২০ লক্ষ প্রবাসী বাংলদেশির অবদান সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। বাংলাদেশের সম্ভাবনার প্রতি আস্থাশীল এবং সবসময় পাশে দাঁড়ানোর জন্য সব বন্ধুরাষ্ট্রকে ধন্যবাদ জানান ডক্টর মোমেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে