আলস্নামা শফীর পরে 'উগ্রপন্থিদের' হাতে হেফাজত :ইসলামী ঐক্যজোট

আলস্নামা শফীর পরে 'উগ্রপন্থিদের' হাতে হেফাজত :ইসলামী ঐক্যজোট

বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মো. মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, শাহ আহমদ শফীর মৃতু্যর পর 'আন্তর্জাতিক উগ্রপন্থিদের দেশীয় অনুসারীরা' হেফাজতে ইসলামের নিয়ন্ত্রণ নিয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে মিছবাহুর রহমান চৌধুরী বলেন, হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর মৃতু্যর পর সংগঠনটির নেতৃত্ব 'আন্তর্জাতিক উগ্রপন্থিদের অনুসারী, ক্ষমতালোভী একদল আলেম নামধারী কুচক্রীদের' হাতে চলে যায়। তারা জামায়াত-শিবির ও তাদের মিত্রদের গোপন শলাপরামর্শের মাধ্যমে কওমি মাদ্রাসাকে কুক্ষিগত করে তাদের সামনে হেফাজতের ব্যানারে জ্বালাও-পোড়াও, লুটপাট, হত্যা, নৈরাজ্য করে দেশে গৃহযুদ্ধ বাঁধিয়ে সরকার পতনের লক্ষ্যে দেশি-বিদেশি ষড়যন্ত্র বাস্তবায়ন করতে চাচ্ছিল।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান বলেন, 'আলেম নামধারী জামায়াত ও হেফাজতি একদল লোক হেলিকপ্টার নিয়ে সারাদেশে ওয়াজ ও তাফসির মাহফিলের নামে মিথ্যাচার করছে। কোরআন শরিফের অপব্যাখ্যা দিয়ে যুব সমাজকে জেহাদের কথা বলে উগ্রতার দিকে ধাবিত করছে।'

সংবাদ সম্মেলনে কওমি মাদ্রাসাগুলোকে পূর্বসূরিদের ঐতিহ্য অনুযায়ী পরিচালনার লক্ষ্যে আল-হাইয়াতুল উলাইয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ বাংলাদেশের চেয়ারম্যান ঘোষিত সিদ্ধান্ত বাস্তবায়ন করার দাবি জানান মিছবাহুর রহমান।

তিনি বলেন, কিছু 'সরলমনা' আলেম না বুঝে 'ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা' দিয়েছিলেন। তারা যাতে হয়রানির শিকার না হয় সেদিকে নজর রাখতে হবে। আমি নিজের একটি মাহফিলের অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখান থেকে চলে আসার পর আমন্ত্রণ ছাড়া ওই মাহফিলে মামুনুল হক হাজির হয় এবং উগ্রবাদী বক্তব্য দেয়। পরে ওই ঘটনায় মামলা হয় এবং আয়োজকও ওই মামলার আসামি হয়। এখানে তো আয়োজকের কোনো দোষ ছিল না। এভাবে আনেকে তাদের ফাঁদে পড়েছেন।

সংবাদ সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী জানান, কওমি মাদ্রাসার ঐতিহ্য, শিক্ষা, 'আমল-আখলাক' রক্ষা করে ভাবমূর্তি পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে শায়খুল হাদিস আলস্নামা রুহুল আমিন খানকে আহ্বায়ক করে ১১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

জুন মাসে ঢাকায় একটি 'ওলামা-মাশায়েখ মহাসম্মেলন' করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

বারিধারা মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, মুফতি মাওলানা শাব্বির আহমেদ কাসেমীসহ সংগঠনের অন্য নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে