ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব খেলাফত মজলিস সভাপতিসহ আরও ১০ জন গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব খেলাফত মজলিস সভাপতিসহ আরও ১০ জন গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচি চলাকালে শহরজুড়ে তান্ডবের ঘটনায় জড়িত অভিযোগে সরাইল উপজেলা বাংলাদেশ খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মো. আবু তাহেরসহ আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত বুধবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। নিয়ে হেফাজতের তান্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় দায়েরকৃত ৫৬টি মামলায় মোট ৪৩৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত মাওলানা মো. আবু তাহের ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতে ইসলামের বিক্ষোভ ও হরতাল চলাকালে তান্ডবের ঘটনার অন্যতহোতা। তিনি ওই ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, হেফাজতের কর্মসূচি চলাকালে কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সরকার উৎখাতের পরিকল্পনার অংশ হিসেবে তিনি বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষককে নিয়ে ব্যাপক তান্ডবলীলা চালান।

গত ২৭ মার্চ তিনি দেশীয় অস্ত্র, কোচ, টেঁটা, বলস্নম, লাঠি, ইটপাটকেল নিয়ে সরাইল উপজেলার অরুয়াইল অস্থায়ী পুলিশ ক্যাম্প ঘেরাও করে ক্যাম্পে অবস্থানরত পুলিশ সদস্যদের ওপর ইটপাটকেল নিক্ষেপ, পুলিশ সদস্যদের হত্যা করার লক্ষ্যে অস্ত্র, গুলি ক্যাম্প লুটসহ সরকারি সম্পত্তি বিনষ্ট করার উদ্দেশ্যে ক্যাম্পের সামনের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে পুলিশের কাছ থেকে অস্ত্র ও গুলি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মাওলানা মো. আবু তাহের ছাড়াও বুধবার রাতে তান্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ৯ জন হেফাজত কর্মী-সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে।

এসব মামলায় ৪১৪ জনের নাউলেস্নখ করে অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার লোককে আসাকিরা হয়। পুলিশ পর্যন্ত ৪৩৪ জনকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে