শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এক পশলা বৃষ্টিতে...

যাযাদি রিপোর্ট
  ১০ মে ২০২১, ০০:০০

টানা কয়েকদিনের গরমের মধ্যে রাজধানীতে রোববার ঝরে পড়া এক পশলা বৃষ্টি কিছুটা শীতলতা ছড়িয়ে দিয়েছে। সব এলাকায় বৃষ্টি না হলেও আগামী দু-একদিনে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে। তবে এদিন সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৭৮ শতাংশ।

রোববার আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার সকালে রোদ থাকলেও দুপুরের আগে আগে আকাশ মেঘলা হতে থাকে। ফলে মগবাজার, রামপুরা, বাংলামোটর, ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয় এলাকা, ধানমন্ডিসহ বেশকিছু এলাকায় সামান্য বৃষ্টিপাত হয়। তবে অনেক এলাকায় বৃষ্টির ছিটেফোঁটাও পড়েনি।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এ অবস্থায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বর্তমান আবহাওয়ার অবস্থায় আগামী তিনদিন বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতে প্রবণতা বাড়ার আভাস রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, রাজধানী ছাড়া দেশের বেশকিছু এলাকায় দুপুরে বৃষ্টিপাত হয়েছে। রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা এবং রাজশাহী ও খুলনা বিভাগের সীমান্তবর্তী জেলায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হয়েছে।

রোববার সকাল থেকে বৃষ্টিপাতের সবশেষ রেকর্ড বলছে খেপুপাড়ায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে ৩৭ মিলিলিটার। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনায় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে