জরুরি সুরক্ষাসামগ্রী পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

জরুরি সুরক্ষাসামগ্রী পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

চলমান কোভিড-১৯ মহামারির এই ক্রান্তিকালে সরকারের অনুরোধের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র জরুরি সুরক্ষাসামগ্রীপূর্ণ দু'টি বিমান পাঠিয়েছে। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের প্রতিনিধিসহ ইউএসএইড মিশনের পরিচালক এই উপহারসামগ্রী গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারকে দেওয়া কোভিড-১৯ সুরক্ষাসামগ্রীর ভেতর পালস অক্সিমিটার, কেএন-৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক এবং প্রতিরোধমূলক চশমা রয়েছে, যার মূল্য প্রায় ২ মিলিয়ন মার্কিন ডলার।

অন্য একটি অনুষ্ঠানে সংযুক্ত প্রজাতন্ত্রী জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহ্রেনহোলজ চার লাখ বাষট্টি হাজার নন-স্টেরাইল সার্জিক্যাল ফেস-মাস্ক বাংলাদেশ সরকারকে উপহার দেন। স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত এই আয়োজনে বৃহস্পতিবার প্রতিষ্ঠানের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম এই উপহারসামগ্রী গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডক্টর বর্ধন জং রানা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকসহ (পরিকল্পনা ও উন্নয়ন) অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে