বিমান বাহিনীপ্রধানের দায়িত্ব নিলেন শেখ আব্দুল হান্নান

বিমান বাহিনীপ্রধানের দায়িত্ব নিলেন শেখ আব্দুল হান্নান

নবনিযুক্ত বিমান বাহিনীপ্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান শনিবার অপরাহ্নে বাংলাদেশ বিমান বাহিনীপ্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি বিদায়ী বিমান বাহিনীপ্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের স্থলাভিষিক্ত হয়েছেন।

উপলক্ষে বিমান বাহিনী সদরদপ্তরে দায়িত্বভার গ্রহণ/হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এসময় বিমান বাহিনীপ্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমান বাহিনীপ্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান বিদায়ী বিমান বাহিনীপ্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমান বাহিনীপ্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

এর আগে শনিবার সকালে বিদায়ী বিমান বাহিনীপ্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পণের পর বিদায়ী বিমান বাহিনীপ্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং পরিদর্শন বই স্বাক্ষর করেন। ছাড়া তিনি শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

বিমান সদর ত্যাগ করার আগে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। ছাড়া তিনি বিমান বাহিনী সদরদপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। সবশেষে বিদায়ী বিমান বাহিনীপ্রধান বিমান সদর ত্যাগ করার সময় সহকর্মীরা তাকে বিদায় জানান। আইএসপিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে