শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে চাপ বাড়ছে আইসিইউতে

ফরিদপুর প্রতিনিধি
  ১৪ জুন ২০২১, ০০:০০

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চাপ বাড়ছে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে।

গত ১২ দিনে এই ইউনিটে ২৮ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৪ জন, সুস্থ হয়েছে ২জন। প্রতিদিনই আসছে রোগী, কিন্তু চাহিদা

অনুযায়ী শস্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ।

এই হাসপাতালে আইসিইউতে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে এক ব্যক্তি। আর নতুন শনাক্ত হয়েছে ২২ জন। জেলা এ পর্যন্ত মহামারির এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৯০৯জন, মারা গেছে ১৮৮ ব্যক্তি।

তিনি বলেন, শতকরা হারে করোনা পরীক্ষায় পজেটিভের হার শতাংশ ২০ দশমিক ৮০, মৃতু্যর হার ১ দশমিক ৭২ এবং সুস্থতার হার ৯৪ দশমিক ৬৬ শতাংশ।

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্ট্রার বই থেকে দেখা যায়, গত ১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় ১৪ ব্যক্তির মৃতু্য হয়েছে। যাদের মধ্যে ১১ জনই পঞ্চাশের ঊর্ধ্বে বয়স।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ১২ দিনে আইসিইউয়ে যাদের মৃতু্য হলো, আমুদ আলী (৩৬) পুকুরিয়া, ভাঙ্গা, শহিদুল রহমান (৭০) কালুখালী রাজবাড়ী, রহিমা বেগম (৬৩), বেলজানি, বোয়ালমারী, মোসলেমউদ্দিন (৬৫), ঝিলটুলি, ফরিদপুর সদর, মনোয়ারা বেগম (৪৫) মাদারীপুর, এমএ মামুন (৫৫) ঝিলটুলি, ফরিদপুর সদর, খাদেজা বেগম (৭৫) গোয়ালন্দ, রাজবাড়ী, রফিকুল ইসলাম (৫০), কালুখালী, রাজবাড়ী, আবুল হোসেন (৬০) ভবানীপুর, রাজবাড়ী, লাল মিয়া (৯৫), কানাইপুর, ফরিদপুর, নূরুল হক (৯৫) মাদারীপুর, দুর্গা রানী (৭০), মকসুদপুর, গোপালগঞ্জ, অঞ্জনা রানী (৩৮) সালথা, ফরিদপুর, ইউসুফ (৭০) মৌলভীর চর, চরভ্রদাসন, ফরিদপুর।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. অনন্ত বিশ্বাস জানান, করোনা পরিস্থিতি গত দুই সপ্তাহ ধরে অবনতির দিকে রোগীর চাপ বাড়ছে অনেক, কিছুদিন আগেও ওয়ার্ডে রোগী ছিল ৩-৪ জন, এখন সেখানে সিট ফাঁকা নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে