শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শালর্ যাংক পরিধান

নতুনধারা
  ১৪ জুন ২০২১, ০০:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এবং সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম আবু আশরাফ বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে রোববার এয়ার মার্শালর্ যাংক পরিয়ে দেন। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র্

যাংক পরিধানের পর বিমান বাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কর্মকান্ড শুরু করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

উলেস্নখ্য, ১২ জুন বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত-এর নিকট থেকে বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে