মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
বিভিন্ন জেলার করোনা চিত্র

রাজশাহীতে আরও ১২ মৃতু্য

রাজশাহী অফিস
  ১৫ জুন ২০২১, ০০:০০

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃতু্য হয়েছে। এর মধ্যে ১০ জনের করোনা পজিটিভ ছিল। বাকি দুইজন মারা যান উপসর্গ নিয়ে।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে তারা মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, মারা যাওয়া ১২ জনের মধ্যে সাতজন পুরুষ ও পাঁচজন মহিলা। এদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের দুইজন ও মেহেরপুরের একজন। এ নিয়ে গত ১৩ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ১৩ জুন সকাল ৬টা পর্যন্ত) মারা গেছেন ১৩৭ জন। এর মধ্যে ৮০ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ জন। এর মধ্যে রাজশাহীর ৩৩, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ, নওগাঁ ও পাবনার দুইজন করে এবং নাটোর ও কুষ্টিয়ার একজন করে। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৬ জন।

তিনি বলেন, 'সোমবার সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের ২৭১ বেডের বিপরীতে ভর্তি রয়েছেন ৩০৭ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে ৩৬ জন রোগীকে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর চাপ থাকায় আরেকটি ওয়ার্ড তৈরি করা হচ্ছে। অক্সিজেন সুবিধাসহ নতুন ওয়ার্ডটি সোমবারের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। মঙ্গলবার থেকে সেখানে হয়তো রোগী রাখতে পারব।'

শামীম বলেন, 'যাদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে তাদের শুধু ভর্তি করা হচ্ছে। অন্যদের ব্যবস্থাপত্র দিয়ে বাড়ি থেকেই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সবাইকে হাসপাতালে ভর্তি করা হলে পুরো হাসপাতালেও করোনা রোগী রাখার জায়গা হবে না।'

কমেছে সংক্রমণ

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে করোনার 'নতুন হটস্পট' রাজশাহীতে কমেছে সংক্রমণ। রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

রোববার রাতে প্রকাশিত দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে, আগের দিনের চেয়ে ১২ দশমিক ৪৯ শতাংশ কমে করোনা শনাক্তের হার হয়েছে ৪১ দশমিক ১৮ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ৫৩ দশমিক ৬৭ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে