একাধিক সংসদীয় কমিটি পুনর্গঠন

একাধিক সংসদীয় কমিটি পুনর্গঠন

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেলেন শহীদুজ্জামান সরকার। সদ্যপ্রয়াত আবদুল মতিন খসরুর স্থলে নওগাঁ-২ আসনের এই এমপি সভাপতি হলেন। অপরদিকে এতদিন বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালনকারী শহীদুজ্জামান সরকারের স্থলাভিষিক্ত হলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।

রোববার (সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব সংসদে তুললে সংসদ তা গ্রহণ করে।

সংসদে ওই দুটি সংসদীয় কমিটি ছাড়াও ধর্মবিষয়ক মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটর মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিও পুনর্গঠন করা হয়।

এ ছাড়া আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে নতুন করে সেলিম আলতাফ জর্জ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। আর ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। অবশ্য ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্য মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরীর স্থলাভিষিক্ত হননি কেউ।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটর মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদ্যপ্রয়াত আসলামুল হক আসলামের স্থলে সংরক্ষিত আসনের ফানিজ ফাতেমা আহমেদ সদস্য মনোনীত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে