জাবিতে শিক্ষক নিয়োগ আপাতত স্থগিত

জাবিতে শিক্ষক নিয়োগ আপাতত স্থগিত

অনলাইনের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আগামী ২০ জুন পর্যন্ত স্থগিত রাখতে বলেছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত নথি আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

অনলাইনে শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে হমঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। অন্যদিকে জাবি কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

প্রসঙ্গত, দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। পরে সিলেকশন বোর্ড ১২ জুন অনলাইনে মৌখিক পরীক্ষা আহ্বান করে। শিক্ষার্থীশূন্য ক্যাম্পাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের এই উদ্যোগ দুরভিসন্ধিমূলক উলেস্নখ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) চিঠি দিয়েছেন একই বিভাগের আট শিক্ষক। তবে সেই চিঠির জবাব না পেয়ে চার শিক্ষক রিট দায়ের করেন। রিটকারী চার শিক্ষক হলেন- ডক্টর মো. কামরুল আহসান, ডক্টর এস এম আনোয়ার উলস্নাহ ভূঁইয়া, মো. জাকির হোসাইন ও আব্দুস সাত্তার। রিটে শিক্ষক নিয়োগ সার্কুলারের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে