বিএসএমএমইউ'রদৃষ্টান্তমূলক উদ্যোগ

বিএসএমএমইউ'রদৃষ্টান্তমূলক উদ্যোগ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাবেক উপচার্যদের ফটো গ্যালারি স্থাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত যারা উপাচার্য পদে ছিলেন তাদের স্মৃতি রক্ষার্থে উপাচার্য কার্যালয়ে তাদের নাম, দায়িত্ব পালনের সময়কাল উলেস্নখসহ ছবি দিয়ে স্থাপিত হলো এই ফটো গ্যালারি।

মঙ্গলবার সাবেক উপাচার্যবৃন্দের উপস্থিতিতে এ ফটো গ্যালারির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, 'আপনাদের স্মৃতি, আপনাদের সৎকর্ম ও বিশ্ববিদ্যালয়ের জন্য যত মহৎ অবদান আছে তা আমাকে এ বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে। আপনাদের অভিজ্ঞতালব্ধ মূল্যবান পরামর্শ জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণায় বিশ্ব দরবারের উচ্চ আসনে আসীন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।'

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সাবেক উপাচার্যগণকে শুভেচ্ছা জানান ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। পরে তারা বঙ্গবন্ধুর মু্যরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

আবেগঘন এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অধ্যাপক ডা. কামরুল হাসান খান, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, গ্রন্থাগারিক অধ্যাপক ডা. মো. হারিসুল হক, প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তাফা জামান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে