ভিএনএসসি অধ্যক্ষের ফোনালাপ :২ আগস্ট তদন্ত প্রতিবেদন

ভিএনএসসি অধ্যক্ষের ফোনালাপ :২ আগস্ট তদন্ত প্রতিবেদন

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের (ভিএনএসসি) অধ্যক্ষের সঙ্গে অভিভাবক নেতার ফোনালাপ নিয়ে গঠিত উচ্চপর্যায়ের তদন্ত কমিটি আগামী ২ আগস্ট তাদের প্রতিবেদন শিক্ষা সচিব মো. মাহবুব হোসেনে কাছে জমা দেবেন বলে জানিয়েছেন কমিটির প্রধান অতিরিক্ত সচিব খালেদা আক্তার।

বৃহস্পতিবার যায়যায়দিনকে তিনি বলেন, 'কমিটির ফোনালাপ-সংক্রান্ত তথ্য-উপাত্ত পেয়েছেন। বেঁধে দেওয়া তিন কর্মদিবসের মধ্যেই আগামী ২ আগস্ট প্রতিবেদন জমা দিতে পারব বলে আশা করছি।'

প্রতিবেদনে কোনো সুপারিশ থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'আমি মিডিয়ার কাছে জবাব দিতে বাধ্য নই। মিডিয়ার সঙ্গে এমনিতেই কথা বলার ব্যাপারে বারণ রয়েছে। আমার ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করতে পারেন।'

তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে ভিকারুননিসার অধ্যক্ষের চাওয়া কিছু তথ্য জমা দিয়েছেন। রেকর্ড করা অডিওটি আগেই কমিটির হাতে এসেছে। এ পর্যন্ত কমিটির হাতে আসা সব তথ্য-উপাত্ত বিশ্লেষণ করা হচ্ছে। আগেই অভিযুক্তের কাছে থাকা সব তথ্য-প্রমাণ সংগ্রহ করা হয়েছে। আরও কিছু তথ্য চাওয়া হয়েছে। এর আগে বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে দুই অভিযুক্তকে ডেকে পাঠানো হয় এবং তাদের সরাসরি জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় দুই ঘণ্টা তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

প্রসঙ্গত, ভিএনএসসি অধ্যক্ষ কামরুন নাহার এবং অভিভাবক ফোরামের নেতা মীর সাহাবুদ্দিন টিপুর ফোনালাপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন আলোচনা-সমালোচনার মধ্যে গত ২৭ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) খালেদা আক্তারকে সভাপতি করে দুই সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে