শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান, ইবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। সবশেষ ঘোষণা অনুযায়ী এই ছুটি আজ ৩১ জুলাই শেষ হয়েছে। দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের আবাসিক শিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলছে। অনাবাসিকদের টিকার নিবন্ধন চলছে। সংশ্লিষ্টরা বলছেন, টিকা সম্পন্ন হতে আরও এক-দেড় মাস লাগতে পারে। এরপরই বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়া হবে। তার কিছু পরেই ক্লাসও শুরু হবে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় এবং কঠোর 'লকডাউন' কার্যকর থাকায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে ছুটি বাড়ানো হয়েছে।

উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ করে বিশ্ববিদ্যালয়সমূহে শিক্ষার্থীদের টিকা দান শুরু হয়েছে বলে উচ্চ শিক্ষার নিয়ন্ত্রক সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সূত্রে বলা হয়েছে। শিক্ষার্থীদের টিকার প্রথম ডোজ সম্পন্ন হলেই হল এবং তার পরপরই ক্লাস চালু হবে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। দীর্ঘ ১৬ মাসের বেশি সময় ধরে ছুটি থাকায় পুরো শিক্ষাপঞ্জি এলোমেলো হয়ে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে